• facebook
  • twitter
Monday, 7 October, 2024

পাকিস্তানে জঙ্গি হামলায় মৃত্যু চিনের দুই নাগরিকের

পাকিস্তানে জঙ্গি হামলায় মৃত্যু হল দু’জনের। মৃত দু’জনই চিনের নাগরিক। এছাড়া এই জঙ্গি হামলায় জখম হয়েছেন বেশ কয়েকজন। জখম ব্যক্তিদের মধ্যে একজন চিনের নাগরিক।

পাকিস্তানে জঙ্গি হামলায় মৃত্যু হল দু’জনের। মৃত দু’জনই চিনের নাগরিক। এছাড়া এই জঙ্গি হামলায় জখম হয়েছেন বেশ কয়েকজন। জখম ব্যক্তিদের মধ্যে একজন চিনের নাগরিক, বাকিরা পাকিস্তানের বাসিন্দা। সোমবার সকালে পাকিস্তানের চিন দূতাবাস থেকে এই তথ্য জানানো হয়। রবিবার রাতে পাকিস্তানের দক্ষিণের বন্দর শহর করাচিতে জঙ্গি হামলা ঘটে। 

রবিবার স্থানীয় সময় রাত ১১টার দিকে এই হামলার ঘটনা ঘটে। এক বিবৃতিতে দূতাবাস জানিয়েছে, পোর্ট কাসিম ইলেকট্রিক পাওয়ার কোম্পানির একটি কনভয়ে হামলার চলাকালীনই করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দর লাগোয়া এলাকায় জঙ্গিরা হামলা চালায়।

পাকিস্তানের চিনা দূতাবাস এবং কনস্যুলেট এই জঙ্গি হামলার তীব্র নিন্দা করেন। একই সঙ্গে দুই দেশের নিহত নাগরিকদের পরিবার-পরিজনকে গভীর সমবেদনা জানিয়েছে। 

চিনা দূতাবাসের বিবৃতিতে আরও বলা হয়, হামলার ঘটনার পরবর্তী পরিস্থিতি মোকাবিলায় যথাসাধ্য চেষ্টা করা হচ্ছে। আন্তর্জাতিক স্তরে পাকিস্তানের সঙ্গে যোগাযোগ রাখছে চিন। 

পুলিশের বিবৃতি উল্লেখ করে সংবাদ সংস্থা জানিয়েছে, রবিবার রাতে করাচি বিমানবন্দরের কাছে ভয়াবহ বিস্ফোরণের পর বেশ কয়েকটি গাড়িতে আগুন লেগে যায়।

বিবৃতিতে বলা হয়েছে, আহতদের দ্রুত চিকিৎসার জন্য জন্য পাকিস্তানে চিনা মিশন কাজ করছে। একই সঙ্গে হামলার ঘটনার পুঙ্খানুপুঙ্খ তদন্ত করা এবং অপরাধীদের কঠোর শাস্তি দেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে।

চিনা দূতাবাস পাকিস্তানকে কড়া নির্দেশ দিয়েছে। বলা হয়েছে, পাকিস্তানে চীনা নাগরিক, প্রতিষ্ঠান এবং প্রকল্পগুলির সুরক্ষা নিশ্চিত করার জন্য অবিলম্বে ব্যবস্থা নিতে হবে পাকিস্তানকে।  

নিষিদ্ধ জঙ্গি সংগঠন বালুচিস্তান লিবারেশন আর্মি (বিএলএ) সোশাল মিডিয়ায় একটি বিবৃতির মাধ্যমে এই হামলার দায় স্বীকার করেছে। পাকিস্তান সরকার সরকারি ভাবে কিছু জানায়নি।