• facebook
  • twitter
Monday, 16 September, 2024

ইরানে ভয়াবহ বাস দুর্ঘটনা, মৃত্যু ৩৫ জন পুণ্যার্থীর 

শিয়া ধর্মাবলম্বি পুণ্যার্থীদের নিয়ে যাওয়ার সময় ইরানের ইয়াজদ শহরে বাস দুর্ঘটনার সম্মুখীন হয় । মর্মান্তিক এই দুর্ঘটনায় কমপক্ষে ৩৫ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে।  আহত অনেকে। সংবাদমাধ্যম সূত্রে খবর, বাসটিতে মোট  ৫৩ জন যাত্রী ছিলেন।

পাকিস্তান থেকে ইরান যাওয়ার পথে ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়ল যাত্রীবাহী বাস । শিয়া ধর্মাবলম্বি পুণ্যার্থীদের নিয়ে যাওয়ার সময় মঙ্গলবার রাতে ইরানের ইয়াজদ শহরে বাসটি দুর্ঘটনার সম্মুখীন হয় । মর্মান্তিক এই দুর্ঘটনায় কমপক্ষে ৩৫ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে ।  আহত আরও অনেকে। সংবাদমাধ্যম সূত্রে খবর, বাসটিতে মোট  ৫৩ জন যাত্রী ছিলেন।

পাক সংবাদমাধ্যম সূত্রে খবর,  বাসটির যাত্রীদের মধ্যে বেশিরভাগই পাকিস্তানের দক্ষিণ সিন্ধ প্রদেশের লারকানা শহরের বাসিন্দা ছিলেন। দুর্ঘটনায় অন্তত ১১ জন মহিলা ও ১৭ জন পুরুষ প্রাণ হারান বলে জানা যায়। আহত হয়েছেন আরও ১৮ জন। এঁদের  মধ্যে ৭ জনের অবস্থা আশঙ্কাজনক। দুর্ঘটনা খবর পেয়েই উদ্ধারকাজে নামে ইরান প্রশাসন। আহতদের দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আরও একটি সূত্রে জানা যাচ্ছে, দুর্ঘটনার পর ঘটনাস্থলেই অন্তত ৩০ জন নিহত হন। বাকি পাঁচজন হাসপাতালে ভর্তির পর প্রাণ হারান।
 

অন্য দিকে, ইরানের সংবাদ সংস্থা সূত্রে খবর , এই দুর্ঘটনায় ২৮ জন নিহত হয়েছেন। আহতদের জরুরি চিকিৎসা দেওয়ার জন্য শহরের সব হাসপাতালকে বার্তা দেওয়া হয়েছে। জানা গিয়েছে, ধর্মীয় উৎসবে যোগ দিতে যাওয়ার সময় ইয়াজদ শহরে উলটে যায় বাসটি। এর পর বাসটিতে আগুন  ধরে গেলে   বেশিরভাগ পুণ্যার্থী পুড়ে মারা যান ।