• facebook
  • twitter
Friday, 20 September, 2024

ফের হাসিনা ক্ষমতায় এলে ভারতের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখবে

ঢাকা, ৭ জানুয়ারি: বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী মাসে সংসদ নির্বাচনে পুনরায় তাঁর দল নির্বাচিত হলে ভারতের সঙ্গে সহযোগিতা ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখার প্রতিশ্রুতি দিয়েছেন। তিনি গত ডিসেম্বরে নির্বাচন উপলক্ষে ক্ষমতাসীন আওয়ামী লীগ দলের ইসতেহার উন্মোচন করার সময় এই কথা বলেছিলেন। ইসতেহারে শেখ হাসিনা আশ্বাস দিয়েছিলেন যে, তাঁর দল জয় লাভ করলে, বাংলাদেশ সরকার

ঢাকা, ৭ জানুয়ারি: বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী মাসে সংসদ নির্বাচনে পুনরায় তাঁর দল নির্বাচিত হলে ভারতের সঙ্গে সহযোগিতা ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখার প্রতিশ্রুতি দিয়েছেন। তিনি গত ডিসেম্বরে নির্বাচন উপলক্ষে ক্ষমতাসীন আওয়ামী লীগ দলের ইসতেহার উন্মোচন করার সময় এই কথা বলেছিলেন।

ইসতেহারে শেখ হাসিনা আশ্বাস দিয়েছিলেন যে, তাঁর দল জয় লাভ করলে, বাংলাদেশ সরকার ভারতের সঙ্গে ইতিবাচক কূটনৈতিক সম্পর্ক ও সহযোগিতা বজায় রাখবে। তখন তিনি বলেছিলেন, সকল জাতির সঙ্গে উন্নয়নে তাঁর সহযোগিতা অব্যাহত থাকবে।

সুনির্দিষ্টভাবে ভারত-বাংলাদেশ সম্পর্কের কথা উল্লেখ করে ইসতেহারে বলা হয়েছে, “ভারতের সঙ্গে ভূমি সীমানা নির্ধারণ এবং ছিটমহল বিনিময়ে দীর্ঘদিনের সমস্যা সমাধান করা হয়েছে। এই কর্মকান্ড ভারতের সঙ্গে বহুপাক্ষিক সহযোগিতা ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে উৎসাহিত করেছে।”