• facebook
  • twitter
Sunday, 8 September, 2024

শাহরুখের নামে স্বর্ণমুদ্রা প্যারিসের মিউজিয়ামে, বলিউড তারকা হিসেবে তিনিই এখানে প্রথম স্থান পেলেন

নিউ দিল্লি: বিশ্বজোড়া তাঁর খ্যাতি। দুবাই থেকে আমেরিকা, ফ্রান্স, সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়া, সর্বত্র রয়েছে তাঁর ব্যাপক জনপ্রিয়তা। সারা পৃথিবী জুড়ে তাঁর অসংখ্য ভক্ত। এই প্রথম বলিউডের কোনও অভিনেতাকে বিশেষ সম্মান দিল প্যারিসের গ্রেভিন মিউজিয়াম। তাঁর নামে তৈরি করা হয়েছে একটি স্বর্ণ মুদ্রা। মুদ্রাটিতে ওই অভিনেতার একটি অবয়বও আঁকা রয়েছে। তিনি আর কেউ নন, বলিউড বাদশা

নিউ দিল্লি: বিশ্বজোড়া তাঁর খ্যাতি। দুবাই থেকে আমেরিকা, ফ্রান্স, সিঙ্গাপুর থেকে অস্ট্রেলিয়া, সর্বত্র রয়েছে তাঁর ব্যাপক জনপ্রিয়তা। সারা পৃথিবী জুড়ে তাঁর অসংখ্য ভক্ত। এই প্রথম বলিউডের কোনও অভিনেতাকে বিশেষ সম্মান দিল প্যারিসের গ্রেভিন মিউজিয়াম। তাঁর নামে তৈরি করা হয়েছে একটি স্বর্ণ মুদ্রা। মুদ্রাটিতে ওই অভিনেতার একটি অবয়বও আঁকা রয়েছে। তিনি আর কেউ নন, বলিউড বাদশা শাহরুখ খান। ফ্রান্সের রাজধানী তাঁকে এভাবেই সম্বর্ধনা দিল।

প্যারিসের শ্যেন নদীর তীরে গ্রান্ডস বোলেভার্ডসে অবস্থিত গ্রেভিন মিউজিয়াম আদতে একটি ওয়াক্স মিউজিয়াম অর্থাৎ মোমের জাদুঘর। সম্প্রতি সেই মিউজিয়ামে রাখা কিং খানের নামাঙ্কিত একটি মুদ্রার ছবি পোস্ট করেছেন এক পাপারাজ্জি ইনস্টাগ্রামে। ওই মিউজিয়ামে যা এই প্রথম। কোনও একজন বলিউড অভিনেতার নামাঙ্কিত স্বর্ণমুদ্রা হিসেবে মিউজিয়ামটিতে স্থান পেল।

জানা গিয়েছে, ২০১৮ সালে মুদ্রাটি প্রকাশ করা হলেও সেটি সামাজিক মাধ্যমে এতদিন প্রচারিত হয়নি। সম্প্রতি সেই মুদ্রাটি প্রকাশ্যে এসেছে ওই ভাইরাল ছবির মাধ্যমে। ছবিটি সামাজিক মাধ্যমে পোস্ট হতেই মুহূর্তে লুফে নিয়েছেন কিং খানের অগণিত ভক্তরা। তাঁর প্রচুর গুণমুগ্ধরা সেই ছবি লাইক, কমেন্ট ও শেয়ার করেছন। একজন গুণমুগ্ধ মন্তব্য করেছেন, ‘দেশের জন্য গর্বের মুহূর্ত।’ আবার, কেউ কেউ তাঁকে বিশ্বের সবচেয়ে বড় সুপারস্টার বলে অভিহিত করেছেন। কেউ বলেছেন, যে কেউ টাকা দিয়ে তাঁর নামে তৈরি সোনার মুদ্রা পেতে পারেন। এর আগে আমেরিকা যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জার্মানি, ফ্রান্স, চেক প্রজাতন্ত্র, থাইল্যান্ড, ভারত, সিঙ্গাপুর এবং অস্ট্রেলিয়াতে বলিউড বাদশার মোমের মূর্তি বসানো হয়েছে।

প্রসঙ্গত কাজের ক্ষেত্রে বলতে গেলে ২০২৩ সালে মুক্তিপ্রাপ্ত শাহরুখের ‘পাঠান’ ও ‘জওয়ান’ বলিউডকে নতুনভাবে অক্সিজেন জুগিয়েছে। ‘জওয়ান’ বিশ্বজুড়ে ১১০০ কোটি টাকার ব্যবসা করেছে। এবার শাহরুখের পরবর্তী ছবি ‘কিং’। শোনা যাচ্ছে, এই ছবিতে মেয়ে সুহানা খানের সঙ্গে দেখা যাবে তাঁকে। যদিও নির্মাতাদের পক্ষ থেকে এখনও কোনও আনুষ্ঠানিক ঘোষণা হয়নি। তবে এই সিনেমা দেখার জন্য দর্শকরা উদগ্রীব হয়ে আছেন।