• facebook
  • twitter
Sunday, 8 September, 2024

বুধবার ঢাকা-সহ চার জেলায় সাত ঘণ্টার জন্য শিথিল কার্ফু, আংশিক ছন্দে ফিরল বাংলাদেশ 

ঢাকা, ২৪ জুলাই – বাংলাদেশ সুপ্রিম কোর্ট কোটা সংস্কার নিয়ে রায় দেওয়ার পর সোমবার শেখ হাসিনার সরকার কোটা সংস্কার নিয়ে বিজ্ঞপ্তি জারি করেছে। আংশিক শিথিল করা হয়েছে কার্ফু। সংবাদ মাধ্যম সূত্রে খবর, বুধবার ঢাকা-সহ চার জেলায় সাত ঘণ্টার জন্য শিথিল করা হয় কার্ফু। অল্প সময়ের জন্য হলেও খোলা হয় অফিস। বিভিন্ন সরকারি ও বেসরকারি অফিসগুলি চার

ঢাকা, ২৪ জুলাই – বাংলাদেশ সুপ্রিম কোর্ট কোটা সংস্কার নিয়ে রায় দেওয়ার পর সোমবার শেখ হাসিনার সরকার কোটা সংস্কার নিয়ে বিজ্ঞপ্তি জারি করেছে। আংশিক শিথিল করা হয়েছে কার্ফু। সংবাদ মাধ্যম সূত্রে খবর, বুধবার ঢাকা-সহ চার জেলায় সাত ঘণ্টার জন্য শিথিল করা হয় কার্ফু। অল্প সময়ের জন্য হলেও খোলা হয় অফিস। বিভিন্ন সরকারি ও বেসরকারি অফিসগুলি চার ঘণ্টা খোলা রাখার অনুমতি দেওয়া হয়েছে। খুলেছে পোশাক কারখানা। বিভিন্ন ব্যাঙ্কগুলিও সীমিত সময়ের জন্য খোলা রাখার অনুমতি দেওয়া হয়েছে।

গত কয়েক দিনের হিংসাত্মক আন্দোলনের পর বুধবার  আংশিক শিথিল করা হয় কার্ফু। রাস্তাঘাটে গাড়ি চলাচল স্বাভাবিক হয়।  উল্লেখ্য, কোটা সংস্কার  ঘিরে হিংসাত্মক পরিস্থিতিতে শুক্রবার রাত থেকেই  গোটা বাংলাদেশ জুড়ে কার্ফু জারি করা হয়। এখনও পর্যন্ত হিংসার কারণে অন্তত ১৬৮ জনের মৃত্যু হয়েছে বলে সংবাদ সংস্থা সূত্রে খবর।নির্দিষ্ট সময়ের জন্য তা শিথিল করা হলেও রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত টানা তিন দিন সাধারণ ছুটি ঘোষণা করেছিল বাংলাদেশ সরকার। সেই ছুটি আর নতুন করে বাড়ানো হয়নি। এরই মধ্যে বুধবার চার ঘণ্টার জন্য অফিস-কাছারি খুলল ঢাকা-সহ চার জেলায়। মঙ্গলবার থেকে বন্ধ থাকা ইন্টারনেট পরিষেবাও পরীক্ষামূলক ভাবে চালু করা হয়েছে ।
 
কার্ফু শিথিল হলেও রাস্তায় এখনও টহল দিচ্ছে সেনাবাহিনী এবং বর্ডার গার্ড বাংলাদেশ। মোতায়েন রয়েছে প্রচুর পুলিশ। সংবাদ সংস্থা এএফপি সূত্রে খবর, গত কয়েক দিনের হিংসায় বাংলাদেশে মঙ্গলবার পর্যন্ত মোট ৮০০ জনেরও বেশি বিক্ষোভকারীকে গ্রেফতার করা হয়েছে।