• facebook
  • twitter
Monday, 16 September, 2024

‘এই কঠিন সময়ে আমার মাকে দেখতে যেতে এবং জড়িয়ে ধরতে পারি না’, পোস্ট করলেন ভারতে ‍বস‍বাসকারী হাসিনা–কন্যা সায়মা ওয়াজেদ

কঠিন ‍বাস্ত‍বের মুখোমুখি তাঁর মা। একই দেশে থেকেও মায়ের এই কঠিন সময়ে তাঁর পাশে গিয়ে দাঁড়াতে পারছেন না শেখ হাসিনার মেয়ে। তাঁরা দু’জনেই এখন ভারতে। কিন্তু গত তিন দিনে বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর তাঁর মেয়ে সায়মা ওয়াজেদের সাক্ষাৎ হয়নি। এক্স পোস্টে এ কথা জানিয়েছেন সায়মা নিজেই। তার কারণ ব্যাখ্যা করে তিনি জানিয়েছেন, বিশ্ব

কঠিন ‍বাস্ত‍বের মুখোমুখি তাঁর মা। একই দেশে থেকেও মায়ের এই কঠিন সময়ে তাঁর পাশে গিয়ে দাঁড়াতে পারছেন না শেখ হাসিনার মেয়ে। তাঁরা দু’জনেই এখন ভারতে। কিন্তু গত তিন দিনে বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর তাঁর মেয়ে সায়মা ওয়াজেদের সাক্ষাৎ হয়নি। এক্স পোস্টে এ কথা জানিয়েছেন সায়মা নিজেই। তার কারণ ব্যাখ্যা করে তিনি জানিয়েছেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা ‍বা হু–এর দায়িত্ব ছেড়ে এখন ‘অন্য ভূমিকা’ নিতে পারছেন না তিনি ।

এক্স পোস্টে বৃহস্পতিবার হাসিনা-কন্যা লিখেছেন, ‘‘আমার দেশে প্রাণহানির ঘটনা হৃদয়‍বিদারক। বাংলাদেশকে আমি ভালবাসি। আমার এতটাই মনখারাপ যে আমি এই কঠিন সময়ে আমার মাকে দেখতে যেতে এবং জড়িয়ে ধরতে পারি না। আরডি হিসাবে ভূমিকা পালনে আমি প্রতিশ্রুতিবদ্ধ।’’ প্রসঙ্গত, হাসিনার মেয়ে সায়মা ওয়াজেদ এখন ‘হু’র রিজিওনাল ডিরেক্টর বা আঞ্চলিক অধিকর্তা।

বাংলাদেশের প্রথম নাগরিক হিসাবে দিল্লিতে ‘হু’-এর  দক্ষিণ এশিয়া বিষয়ক আঞ্চলিক দফতরের অধিকর্তা পদে যোগ দিয়েছেন সায়মা। পেশায় মনোরোগ বিশেষজ্ঞ সায়মা গত ১ নভেম্বর থেকে এই গুরুত্বপূর্ণ পদে বসেছেন। অন্য দিকে, গত সোমবার দুপুরে বাংলাদেশের প্রধানমন্ত্রী পদে ইস্তফা দেওয়ার পরে ভারতেরই ‘নিরাপদ আশ্রয়’ –এ আপাতত রয়েছেন হাসিনা।