• facebook
  • twitter
Sunday, 8 September, 2024

পাকিস্তানে যাত্রীবাহী বাস খাদে পড়ে কমপক্ষে ২০ জন যাত্রীর মৃত্যু

ইসলামাবাদ, ৩ মে – ভয়াবহ পথ দুর্ঘটনায়  উত্তর পাকিস্তানের  পাহাড়ি রাস্তায় খাদে যাত্রীবাহী বাস পড়ে গিয়ে কমপক্ষে ২০ জন যাত্রীর মৃত্যুর  খবর মিলল। গুরুতর জখম ১৫ জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বাসের বেশ কয়েকজন যাত্রী নিখোঁজ রয়েছেন বলে মনে করা হচ্ছে। ঘটনাটি ঘটে গিলগিট-বালটিস্তান এলাকার কারাকোরাম হাইওয়েতে। রাওয়ালপিন্ডি থেকে হুনজার দিকে যাত্রীবোঝাই বাসটি যাওয়ার সময় আচমকাই নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন

ইসলামাবাদ, ৩ মে  ভয়াবহ পথ দুর্ঘটনায়  উত্তর পাকিস্তানের  পাহাড়ি রাস্তায় খাদে যাত্রীবাহী বাস পড়ে গিয়ে কমপক্ষে ২০ জন যাত্রীর মৃত্যুর  খবর মিলল। গুরুতর জখম ১৫ জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বাসের বেশ কয়েকজন যাত্রী নিখোঁজ রয়েছেন বলে মনে করা হচ্ছে। ঘটনাটি ঘটে গিলগিট-বালটিস্তান এলাকার কারাকোরাম হাইওয়েতে। রাওয়ালপিন্ডি থেকে হুনজার দিকে যাত্রীবোঝাই বাসটি যাওয়ার সময় আচমকাই নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন বাসের চালক। বাসের চাকা পিছলে গিয়ে বাসটি সোজা গিয়ে পড়ে খাদে। ঘটনাস্থলেই ২০ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। দুর্ঘটনায় মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। 

বাসটি যে পাহাড়ি রাস্তা দিয়ে যাচ্ছিল সেই রাস্তা অত্যন্ত সংকীর্ণ হওয়ায় এই দুর্ঘটনা ঘটে বলে অনুমান করা হচ্ছে। দুর্ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় উদ্ধারকারী দল। যুদ্ধকালীন তৎপরতায় ১৫ জনকে উদ্ধার করে গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়। এদের  মধ্যে অনেকের অবস্থা আশঙ্কাজনক। উদ্ধারকারীদের আশঙ্কা, বাসটিতে আরও যাত্রী ছিলেন যাঁদের খোঁজ মেলেনি। ইতিমধ্যেই স্থানীয় হাসপাতালে জরুরি অবস্থা জারি হয়েছে।
 
উত্তর পাকিস্তানের পথ বেশ দুর্গম। সেখানে পথ দুর্ঘটনা নিত্য নৈমিত্তিক বিষয় হয়ে দাঁড়িয়েছে। তার উপর খারাপ রাস্তা, যানবাহনের চাপ এবং অপেশাদার চালকের কারণে দুর্ঘটনা ঘটে থাকে। নিয়ন্ত্রণ হারিয়ে বারবার দুর্ঘটনা ঘটেছে গিলগিট এলাকায়। কিন্তু লাগাতার দুর্ঘটনার পরেও টনক নড়েনি স্থানীয় প্রশাসনের।