• facebook
  • twitter
Monday, 16 September, 2024

৯ যাত্রী সহ ভেঙে পড়ল থাইল্যান্ডের  বিমান

থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে ৯ জন যাত্রী সহ ভেঙে পড়ল এক বিমান। বিমনা সংস্থা সূত্রে খবর বিমানটিতে সেই সময় পাঁচ চিনা পর্যটক, দুই পাইলটসহ চার থাই নাগরিক ছিলেন। খবর লেখা পর্যন্ত কারও মৃতদেহ উদ্ধার করা সম্ভব না হলেও আশঙ্কা করা হচ্ছে দুর্ঘটনায় তারা সবাই নিহত হয়েছেন। বৃহস্পতিবার গভীর রাতে রাতে ব্যাংকক বিমান বন্দর থেকে ৪০ কিলোমিটার

থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে ৯ জন যাত্রী সহ ভেঙে পড়ল এক বিমান। বিমনা সংস্থা সূত্রে খবর বিমানটিতে সেই সময় পাঁচ চিনা পর্যটক, দুই পাইলটসহ চার থাই নাগরিক ছিলেন। খবর লেখা পর্যন্ত কারও মৃতদেহ উদ্ধার করা সম্ভব না হলেও আশঙ্কা করা হচ্ছে দুর্ঘটনায় তারা সবাই নিহত হয়েছেন।

বৃহস্পতিবার গভীর রাতে রাতে ব্যাংকক বিমান বন্দর থেকে ৪০ কিলোমিটার দূরের চাচোয়েংসাও প্রদেশের ম্যানগ্রোভ জলাভূমিতে বিমানটি আছড়ে পড়ে।

সরকারের জনসংযোগ বিভাগের চাচোয়েংসাও প্রাদেশিক কার্যালয় জানায়, বিমানটি আকাশে ওড়ার ঠিক ১০ মিনিটের মাথায় বিমানটির সঙ্গে সযোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

চাচোয়েংসাওয়ের ব্যাং পাকং জেলার বাসিন্দারা জানিয়েছেন, বিমানটি বিস্ফোরণের ফলে আশেপাশের বাড়িঘর ক্ষতিগ্রস্ত হয়।

এক স্থানীয় জানায়, বিমানটি বিকট শব্দে আমার বাড়ির উপর দিয়ে উড়ে যাওয়ার কয়েক সেকেন্ড পরেই বিধ্বস্ত হয়।’ প্রাদেশিক কার্যালয় জানিয়েছে, যে নদীতে বিমানটি ভেঙে পড়ে তখন সেখানে উচ্চ জোয়ার চলে অনুসন্ধান কঠিন হয়ে পড়ে। উদ্ধারকারী দলগুলোকে পাম্প করে জল বের করতে হয়েছে যাতে বিমানের ধ্বংসাশেষ উদ্ধার করা যায়। বৃহস্পতিবার রাত ২টা নাগাদ তল্লাশি অভিযান বন্ধ হয়ে শুক্রবার সকালে ফের শুরু হয়।

কী কারণে বিমানটি বিধ্বস্ত হলো তা এখনো জানা যায়নি। বিমানের ধ্বংসাবশেষ বিশ্লেষণ করে দুর্ঘটনার কারণ নির্ধারণ করা হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।