মঙ্গলবার দক্ষিণবঙ্গে ধেয়ে আসছে বৃষ্টি

দক্ষিণবঙ্গের একাধিক জেলায় মঙ্গলবার সকাল থেকেই ধেয়ে আসছে বৃষ্টি। আলিপুর আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে, মঙ্গলবার সকালের দিকে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি নামবে মুর্শিদাবাদ, বীরভূম, পূর্ব বর্ধমান ও নদিয়া জেলায়।

প্রায় ৪০ কিলোমিটার বেগে বইবে ঝোড়ো হাওয়া। মালদায় সকালের দিকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিস সূত্রে খবর, আগামী ২৪ ঘণ্টায় মধ্য বঙ্গোপসাগরে তৈরি হবে নিম্নচাপ। তবে গরম এখনই কমার কোনও সম্ভাবনা নেই। আরও ২৪ ঘণ্টা কলকাতা সহ দক্ষিণবঙ্গে বজায় থাকবে তীব্র গরম এবং আর্দ্রতাজনিত অস্বস্তি।

বুধ এবং বৃহস্পতিবার দক্ষিণবঙ্গে থাকছে ভারী বৃষ্টির সতর্কতা। রাজস্থান এবং কচ্ছের কিছু এলাকা থেকে মৌসুমী বায়ু বিদায় নিয়েছে। আবার মধ্য বঙ্গোপসাগরে গিয়ে মিশেছে জোড়া ঘূর্ণাবর্ত। যার জেরে সৃষ্টি হবে নিম্নচাপ।


রোদের তেজ মঙ্গলবার থেকে কিছুটা কমলেও আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। মঙ্গলবার কলকাতায় থাকবে মেঘলা আকাশ। দক্ষিণবঙ্গ জুড়ে বৃষ্টি বাড়বে। বুধবার কলকাতা সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

নিম্নচাপ ও ডিভিসির জল ছাড়ার কারণে ইতিমধ্যেই প্লাবিত পশ্চিমবঙ্গের বহু গ্রাম। ঘাটাল থেকে শুরু করে হুগলি, বাঁকুড়া সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলা এখনও জলের নিচে। যদিও আগে বলা হয়েছিল যে, ঝাড়খণ্ডে প্রবল বৃষ্টির কারণে ডিভিসি অতিরিক্ত জল ছাড়ছে, রবিবার থেকে ঝাড়খণ্ডে বৃষ্টি কমে আসায় আগামী দিনে জল ছাড়ার পরিমাণও কমতে পারে।