মঙ্গলবার পর্যন্ত রাজ্যে নেই ভারী বৃষ্টি, স্বস্তি মানুষজনের

মঙ্গলবার পর্যন্ত রাজ্যের কোথাও ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। বুধবার থেকে বৃষ্টি বাড়তে পারে। মঙ্গলবার পর্যন্ত রাজ্যে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস আছে। বুধবার থেকে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির পরিমাণ কিছুটা বাড়তে পারে। দক্ষিণবঙ্গে মঙ্গলবার পর্যন্ত ভারী বৃষ্টি হবে না। উত্তরবঙ্গে সোমবার পর্যন্ত ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। এদিন উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় আকাশ থাকবে পরিষ্কার। আংশিক মেঘলা থাকবে শহর কলকাতার আকাশ। কলকাতায় হালকা বৃষ্টি হতে পারে।

লাগাতার বৃষ্টিতে তাপমাত্রা বেশ কিছুটা কমে গিয়েছিল। এবার তাপমাত্রা কিছুটা বাড়বে। চড়া রোদে সমস্যা বাড়বে মানুষের। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশ কিছুটা বেশি রয়েছে। তাই গরমে অস্বস্তি ফের বাড়বে। আর কয়েকদিন বাদেই রয়েছে দুর্গাপুজো। পুজোর সময় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

উত্তরবঙ্গে বৃষ্টি থামলেও দুর্ভোগ কাটেনি। নেপালের বৃষ্টিতে ক্রমশ চিন্তা বাড়ছে। কোশী নদীর জলে ফুলে ফেঁপে উঠেছে গঙ্গা। ফরাক্কা ব্যারেজ থেকে জল ছাড়া হলে বিপদের আশঙ্কা রয়েছে। নদী তীরবর্তী এলাকার বাসিন্দাদের উঁচু জায়গায় সরে যেতে বলা হচ্ছে। স্থানীয়দের সতর্ক করতে প্রশাসনের পক্ষ থেকে মাইকিং প্রচার করা হচ্ছে।


প্রসঙ্গত, গত কয়েকদিন উত্তরবঙ্গে একটানা বৃষ্টি হয়েছে। বৃষ্টির জেরে ধস নামে এবং জল জমে যায়। উত্তরবঙ্গে বৃষ্টি থেমে গেলেও নেপালের ভারী বৃষ্টিতে বাড়ছে বিপত্তি। কোশী নদীতে জল বেড়ে গিয়েছে। কোশী নদী নেপাল থেকে বিহারে প্রবেশ করে গঙ্গায় মিশেছে। তারপর বিহার থেকে মুর্শিদাবাদের ফরাক্কা হয়ে মালদার কালিয়াচকে গিয়েছে। মালদায় গঙ্গা লাগোয়া ফুলাহারেও জল বাড়ছে।