• facebook
  • twitter
Tuesday, 1 October, 2024

মঙ্গলের আকাশে চড়া রোদ, মহালয়ায় নামবে বৃষ্টি

বুধবার অর্থাৎ মহালয়ায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে

আপাতত রাজ্যে হবে না ভারী বৃষ্টি। মঙ্গলবার রাজ্যে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বুধবার থেকে রাজ্যে ফের বৃষ্টি নামার পূর্বাভাস রয়েছে। হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে রাজ্যের বিভিন্ন প্রান্তে। হালকা বৃষ্টির প্রভাবে আর্দ্রতাজনিত অস্বস্তি থেকে কিছুটা স্বস্তি মিলবে।

হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, মেঘলা নয় মঙ্গলবার আকাশ থাকবে পরিষ্কার। সকাল থেকেই আকাশে দেখা মিলছে রোদের। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেশ কিছুটা বেশি থাকবে। জলীয় বাষ্প বেশি থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে। আগামীকাল বুধবার অর্থাৎ মহালয়ায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বুধবার থেকে লাগাতার বৃষ্টি হবে। কলকাতাসহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় মাঝারি বৃষ্টি হতে পারে।

শহর কলকাতায় মঙ্গলবার সর্বোচ্চ তাপমাত্রা হল ৩৪ ডিগ্রি সেলসিয়াস। আর্দ্রতাজনিত অস্বস্তি গরমে সমস্যা হবে মানুষের। বুধবার থেকে ফের বৃষ্টিতে কিছুটা গরম কমবে। বুধবার থেকে দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টিতে আর্দ্রতাজনিত অস্বস্তি থেকে রেহাই মিলবে মানুষের। উত্তরবঙ্গে শনিবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা আছে। উত্তরবঙ্গের সব জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। উত্তরবঙ্গের কোথাও ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। উত্তরবঙ্গের কোনও জেলায় ঝড়ের পূর্বাভাস নেই।

প্রসঙ্গত, গত কয়েকদিন উত্তরবঙ্গে একটানা বৃষ্টি হয়েছে। বৃষ্টির জেরে ধস নামে এবং জল জমে যায়। উত্তরবঙ্গে বৃষ্টি থেমে গেলেও নেপালের ভারী বৃষ্টিতে বাড়ছে বিপত্তি। কোশী নদীতে জল বেড়ে গিয়েছে। কোশী নদী নেপাল থেকে বিহারে প্রবেশ করে গঙ্গায় মিশেছে। তারপর বিহার থেকে মুর্শিদাবাদের ফরাক্কা হয়ে মালদার কালিয়াচকে গিয়েছে। মালদায় গঙ্গা লাগোয়া ফুলাহারেও জল বাড়ছে।