দক্ষিণবঙ্গে দিনভর চলবে বৃষ্টি, ৪০-৫০ কিমি বেগে বইবে ঝোড়ো হাওয়া

সকাল থেকেই অপরিচ্ছন্ন আকাশ। নিম্নচাপের প্রভাবে ভোর থেকেই শহরে শুরু হয়েছে বৃষ্টি। দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলাতেও বিক্ষিপ্তভাবে বৃষ্টি হচ্ছে । দিনভর বৃষ্টি চলবে, এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

বঙ্গোপসাগরে বর্তমানে অবস্থান করছে জোড়া ঘূর্ণাবর্ত। যার জেরে গত সোমবার থেকে তৈরি হয়েছে নিম্নচাপ। এই নিম্নচাপ বর্তমানে শক্তিশালী রূপ ধারণ করেছে। আগে থেকেই সম্ভাবনা ছিল বুধবার থেকে ভারী বৃষ্টি নামবে রাজ্যের একাধিক জেলায়। এদিন সকাল থেকেই সেই বৃষ্টি দেখতে পেয়েছে রাজ্যবাসী। দক্ষিণবঙ্গের জেলাগুলির মধ্যে বাঁকুড়া, পূর্ব বর্ধমান, ঝাড়গ্রাম, হুগলি, নদিয়া এবং পশ্চিম মেদিনীপুর জেলায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ৪০ থেকে ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে। উত্তরবঙ্গের জেলাগুলিতেও চলবে বৃষ্টি। দার্জিলিং এবং কালিম্পঙে বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে।

হাওয়া অফিস জানিয়েছে শনিবার পর্যন্ত বৃষ্টি চলবে। দক্ষিণবঙ্গের ঝাড়গ্রাম, পুরুলিয়া, পশ্চিম বর্ধমানে বৃহস্পতিবার থেকে বৃষ্টি বাড়বে। উত্তরবঙ্গের জেলাগুলির ক্ষেত্রে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি এবং আলিপুরদুয়ারে বৃহস্পতিবার থেকে অতি ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে।


বুধবার কলকাতা সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রির আশপাশে থাকতে পারে। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রির আশপাশে। মঙ্গলবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০.৯ ডিগ্রি সেলসিয়াস। বুধবার দিনভর বৃষ্টি চলবে শহরে এমনটাই জানিয়েছে হাওয়া অফিস।

দেশের ১৭টি রাজ্যে বৃষ্টিপাতের সতর্কতা জারি করেছে মৌসম ভবন। এর মধ্যে মহারাষ্ট্র, কর্ণাটক ও গোয়ায় ভারী বৃষ্টি হতে পারে। পাশাপাশি কেরল, অন্ধ্রপ্রদেশ, তেলাঙ্গানা, ছত্তীসগঢ়, মধ্যপ্রদেশ, গুজরাত, অসম, মেঘালয়, অরুণাচল প্রদেশ, মণিপুর, নাগাল্যান্ড, মিজোরাম এবং ত্রিপুরাতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে।