• facebook
  • twitter
Monday, 23 September, 2024

সোমবার থেকেই শুরু বর্ষা বিদায় পর্ব, বুধ-বৃহস্পতিতে দক্ষিণবঙ্গে নামতে পারে বৃষ্টি

সোমবার দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা ছাড়াও বাঁকুড়া, ঝাড়গ্রাম ও পুরুলিয়ায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে

হাওয়া বদলের সম্ভাবনা সমগ্র দেশে। সোমবার থেকেই শুরু হচ্ছে বর্ষা বিদায় পর্ব, এমনটাই জানিয়েছে আবহাওয়া দপ্তর। দেশের প্রতিটি অংশে বৃষ্টি কমবে। সপ্তাহের মধ্যভাগে বাংলার কোথাও কোথাও বিক্ষিপ্ত থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। চরম আর্দ্রতার জেরে অস্বস্তি বাড়বে। সোমবার থেকে কলকাতা ও সংলগ্ন এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বুধ-বৃহস্পতিবার নাগাদ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায় নামতে পারে ভারী বৃষ্টি। উত্তরবঙ্গে সোমবার থাকবে মেঘলা আকাশ।

সোমবার দুই মেদিনীপুর, দুই ২৪ পরগনা ছাড়াও বাঁকুড়া, ঝাড়গ্রাম ও পুরুলিয়ায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া আসার সম্ভাবনা রয়েছে। হালকা থেকে মাঝারি বৃষ্টি নামবে। মঙ্গলবারও দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হবে। তবে বুধবার থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস দুই মেদিনীপুর ও দুই ২৪ পরগনায়। এর পাশাপাশি বৃহস্পতিবার ঝাড়গ্রাম ও দুই বর্ধমানেও ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। সর্বত্র ঝোড়ো হাওয়া ও ভারী বৃষ্টির সম্ভাবনা আছে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

উত্তরবঙ্গের আবহাওয়ায় ব্যাপক পরিবর্তন হতে পারে। সোমবার উত্তরবঙ্গে দিনভর আকাশ থাকবে মেঘলা। চরম আর্দ্রতা ও অস্বস্তি বজায় থাকবে। দার্জিলিং থেকে মালদহ, সর্বত্র বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি নামতে পারে। বুধ ও বৃহস্পতিবার পার্বত্য তিন জেলা দার্জিলিং, কালিম্পং ও জলপাইগুড়িতে ভারী বৃষ্টির সম্ভাবনা আছে।

কলকাতায় আকাশ মেঘলা থাকবে। আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে। বিকেল থেকে সামান্য বৃষ্টি হতে পারে।