• facebook
  • twitter
Wednesday, 2 October, 2024

মহালয়ায় মেঘলা আকাশ, নেই ভারী বৃষ্টি

মহালয়ার আকাশে দেখা নেই চড়া রোদের

পিতৃপক্ষের অবসান ঘটিয়ে আজ মাতৃপক্ষ শুরু। আজ মহালয়া। বুধবার ভোর হতেই হালকা বৃষ্টি নামে। আকাশ রয়েছে মেঘলা। মহালয়ার আকাশে দেখা নেই চড়া রোদের। কলকাতাসহ দক্ষিণবঙ্গের জেলায় বেলার দিকে হালকা থেকে মাঝারি বৃষ্টি নামার পূর্বাভাস রয়েছে।

হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, বুধবার মহালয়ায় পূর্ব মেদিনীপুর, কলকাতা, নদীয়ায় বেলা গড়াতেই মাঝারি বৃষ্টি নামতে পারে। পূর্ব বর্ধমান, উত্তর ২৪ পরগনা, হুগলি ও দক্ষিণ ২৪ পরগনাতেও হালকা বৃষ্টি হতে পারে। বেশ কিছু জায়গায় বৃষ্টির সঙ্গে বজ্রপাতের পূর্বাভাস রয়েছে। দক্ষিণবঙ্গের এই জেলাগুলিতে জারি করা হয়েছে হলুদ সতর্কতা। শহর কলকাতার কিছু অংশে তুমুল বৃষ্টি হতে পারে। ভোরবেলা শহর কলকাতায় বৃষ্টি নামে। বৃষ্টির মধ্যেই শহরের বিভিন্ন গঙ্গার ঘাটে মহালয়ার তর্পণ সারতে ভিড় জমান মানুষজন।

রাজ্যজুড়ে বুধবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে। তবে দক্ষিণবঙ্গের কোনও জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। ভারী বৃষ্টি না হওয়ায় রাজ্যে নতুন করে প্লাবনের আশঙ্কা নেই বললেই চলে। বুধবার থেকেই দেখা মিলছে মেঘলা আকাশের। রাজ্যজুড়ে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে, এমনটাই জানাচ্ছেন আবহাওয়াবিদরা। উত্তরবঙ্গে বুধবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে। বিক্ষিপ্ত ভাবে রাজ্যের কিছু অংশে ভারী বৃষ্টির আংশিক সম্ভাবনা রয়েছে। আসন্ন দুর্গাপুজোর দিনগুলিতেও ভারী বৃষ্টির পূর্বাভাস নেই। তবে হালকা থেকে মাঝারি বৃষ্টি দেখা যাবে পুজোর সময়।