ফের নিম্নচাপ, জেলায় জেলায় রয়েছে বৃষ্টির সম্ভাবনা

পশ্চিমবঙ্গ জুড়ে মেঘের আনাগোনা চলছেই। পুজোর সময় গোটা রাজ্য জুড়েই হালকা থেকে মাঝারি বৃষ্টির দেখা মিলেছে। তবে এখনও বৃষ্টির হাত থেকে রেহাই পাবেন না দক্ষিণবঙ্গবাসী, জানিয়ে দেওয়া হলো আলিপুর আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে। আজও জেলার বিভিন্ন প্রান্তে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। মূলত আকাশ পরিষ্কারই থাকবে। তবে অধিকাংশ সময় মেঘলা আকাশের দেখা মিলবে।

দক্ষিণ বঙ্গোপসাগরে তৈরি হয়েছে নিম্নচাপ, যার জেরে সপ্তাহ জুড়ে রাজ্যের বিভিন্ন জায়গায় বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সম্ভাবনা রয়েছে তিলোত্তমাতেও। তবে ভারী বৃষ্টি হবেনা বলেই জানা যাচ্ছে। হাওড়া, হুগলি, উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব – পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রামে রয়েছে বৃষ্টির সম্ভাবনা। পশ্চিমবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও রয়েছে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা।

তবে পশ্চিমবঙ্গে যেমন নেই ভারী বৃষ্টির সম্ভাবনা, অন্যান্য রাজ্যে রয়েছে ভারী বৃষ্টির সম্ভাবনা। জানানও হলো হওয়া অফিসের পক্ষ থেকে। ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে তামিলনাড়ু এবং পন্ডিচেরিতে। ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে কেরল,অন্ধপ্রদেশ সহ দক্ষিণ ভারতের একাধিক এলাকায়। দেশজুড়ে শুষ্ক আবহাওয়ার পরিস্থিতি তৈরি হবে বলে জানিয়েছে হাওয়া অফিস।