• facebook
  • twitter
Friday, 18 October, 2024

কর্ণাটক জুড়ে ভারী বৃষ্টির সতর্কতা মৌসম ভবনের, হলুদ সতর্কতা জারি 

ভারী বৃষ্টিতে বিপর্যস্ত বেঙ্গালুরু। মঙ্গলবার সকাল থেকে ভারী বৃষ্টিতে জলবন্দি শহরের বিভিন্ন এলাকা। বৃষ্টির পূর্বাভাসে বিশেষ সতর্কতা জারি করেছে মৌসম ভবন। এই পরিস্থিতিতে বুধবার শহরের সব স্কুল বন্ধ রাখার নির্দেশ দিয়েছে প্রশাসন। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, এখনই বৃষ্টি থামার কোনও লক্ষণ নেই।

ভারী বৃষ্টিতে বিপর্যস্ত বেঙ্গালুরু। মঙ্গলবার সকাল থেকে ভারী বৃষ্টিতে জলবন্দি শহরের বিভিন্ন এলাকা। বৃষ্টির পূর্বাভাসে বিশেষ সতর্কতা জারি করেছে মৌসম ভবন। এই পরিস্থিতিতে বুধবার শহরের সব স্কুল বন্ধ রাখার নির্দেশ দিয়েছে প্রশাসন। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, এখনই বৃষ্টি থামার কোনও লক্ষণ নেই। মৌসম ভবনের তরফে কমলা সতর্কতা জারি করা হয়েছে। বুধবার স্কুল বন্ধ থাকলেও কলেজ খোলা থাকবে। কলেজ পড়ুয়াদের নিরাপত্তা নিশ্চিত করতে বেশ কিছু নির্দেশিকা জারি করেছে প্রশাসন। কর্মীদেরও বাড়িতে থেকে কাজ করার পরামর্শ দেওয়া হয়েছে।

মঙ্গলবার সকাল থেকে অবিরাম বৃষ্টিতে বিধ্বস্ত বেঙ্গালুরু। বেঙ্গালুরুর মানমন্দির ছাড়াও চিকবল্লাপুরা, কোদাগু, রামনগর, কোলার জেলাগুলোতেও ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টির জেরে শহরে যানজটের সমস্যাও বেড়েছে। বৃষ্টির জেরে বুধবার শহরের স্কুল, অঙ্গনওয়ারি বন্ধ রাখার নির্দেশ দিয়েছে প্রশাসন। আগামী ১৬ ও ১৭ অক্টোবর বেঙ্গালুরু অর্বানের জন্য হলুদ সতর্কতা জারি করা হয়েছে। 

সোমবার থেকে ভারী বৃষ্টি হচ্ছে চেন্নাইয়ে। শহরের বিভিন্ন জায়গায় ইতিমধ্যে জল জমেছে। ইতিমধ্যে চেন্নাইয়ের স্কুল, কলেজ বন্ধ করা হয়েছে।

মৌসম ভবন এক্স হ্যান্ডেলে একটি পোস্টে জানিয়েছে, দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরের উপর রয়েছে নিম্নচাপ অঞ্চল যা ক্রমেই পশ্চিম এবং উত্তর-পশ্চিম দিকে এগোচ্ছে। শক্তিশালী হচ্ছে সেই নিম্নচাপ অঞ্চল। মৌসম ভবনের পূর্বাভাস, শক্তি বৃদ্ধি করে নিম্নচাপে পরিণত হয়ে আগামী দুই দিনের মধ্যে তা প্রবেশ করতে পারে উত্তর তামিলনাড়ু, পুদুচেরি এবং  দক্ষিণ অন্ধ্রপ্রদেশে।

মৌসম ভবনের পূর্বাভাসে বলা হয়েছে, ১৮ অক্টোবরের মধ্যে বৃষ্টির তীব্রতা কিছুটা কমবে।  ১৯ এবং ২০ অক্টোবর ভারী বৃষ্টি কমবে বেঙ্গালুরুতে।