• facebook
  • twitter
Sunday, 6 October, 2024

দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস, ভিজবে উত্তরও

রবিবার সকাল থেকে কলকাতা সহ রাজ্যের অধিকাংশ জেলায় আকাশ মেঘলা। কোথাও কোথাও দু-এক পশলা বৃষ্টিও হয়ে গিয়েছে।

রবিবার সকাল থেকে কলকাতা সহ রাজ্যের অধিকাংশ জেলায় আকাশ মেঘলা। কোথাও কোথাও দু-এক পশলা বৃষ্টিও হয়ে গিয়েছে। পুজোর আগে শেষ রবিবার আজ। অনেকেই প্ল্যান করে রেখেছিলেন পুজোর বাকি থাকা বাজারটা আজই করবেন। কিন্তু সাতসকালে মেঘলা আকাশ দেখে অনেকের কপালে চিন্তার ভাঁজ। ক্রেতার পাশাপাশি চিন্তায় পসরা সাজিয়ে বসা বিক্রেতারাও। সকলেরই প্রশ্ন কেমন থাকবে রবিবারের আবহাওয়া।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, রবিবারও বাংলার অধিকাংশ জেলায় বৃষ্টি চলবে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গে থাকা ঘূর্ণাবর্তের প্রভাবে আজ কলকাতা-সহ দক্ষিণবঙ্গের প্রায় সব জেলায় ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। ভারী বৃষ্টির সম্ভাবনা প্রায় বললেই চলে। বিক্ষিপ্ত ভাবে এই বৃষ্টি হবে। অবশ্য সোমবার থেকে বৃষ্টি হবে কি না, তা এখনও পরিষ্কার নয়। আজ, রবিবার সেই বিষয়টি স্পষ্ট হতে পারে।

উত্তরবঙ্গের ওপরের পাঁচ জেলা, অর্থাৎ দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি জেলায় এদিন ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। বজ্রবিদ্যুৎসহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গে বাকি জেলাগুলিতে (মালদহ, উত্তর দিনাজপুর এবং দক্ষিণ দিনাজপুর)। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, মুর্শিদাবাদ, নদিয়া জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সতর্কতা জারি করেছে হাওয়া অফিস।

দুর্গাপুজোর আগে শেষ রবিবারে কেমন থাকবে কলকাতার আবহাওয়া? কলকাতার আকাশ মূলত মেঘলা থাকবে। বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি সম্ভাবনা রয়েছে। কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকতে পারে। আর সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৫ ডিগ্রি সেলসিয়াস।