আগামী সপ্তাহ বাড়তে পারে বৃষ্টি, বড় আপডেট দিল হাওয়া অফিস

দক্ষিণবঙ্গে বৃষ্টি অব্যাহত। আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে জানানও হয়েছে, আগামী সপ্তাহ থেকে বঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়বে। বঙ্গোপসাগরে আবারও নতুন করে তৈরি হচ্ছে নিম্নচাপ, যার জেরে বৃষ্টির পরিমাণ বাড়বে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

দক্ষিণ আন্দামান সাগরে ঘূর্ণাবর্ত তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। ঘূর্ণাবর্তের অভিমুখ থাকবে ওড়িশা ও অন্ধ্রপ্রদেশ উপকূল বরাবর, যার ফলে আগামী সপ্তাহে বঙ্গে বৃষ্টি বাড়ার সম্ভাবনা রয়েছে।

এই সপ্তাহ জুড়ে মাঝারি থেকে হালকা বৃষ্টি হয়েছে গোটা দক্ষিণবঙ্গ জুড়ে। কোথাও কোথাও ভারী বৃষ্টিও হয়েছে। আর এবার বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হওয়ার দরুন আজ থেকে আগামী এক সপ্তাহ বঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়বে বলে জানানো হয়েছে আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে।


পূর্বাভাস অনুযায়ী বৃষ্টি বাড়ার সম্ভাবনা রয়েছে, কলকাতা সহ দক্ষিণ ২৪ পরগনা, উত্তর ২৪ পরগনা, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়া জেলায়।

নিম্নচাপের জেরে বাড়তে পারে নদীর জলস্তর, উত্তাল হবে সমুদ্র। তাই মৎস্যজীবীদের আগামী ক’দিন সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস, ৫ ফুটের বেশি উচ্চতার ঢেউয়ের দেখা মিলবে।

দক্ষিণবঙ্গের পাশাপাশি বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তরবঙ্গেও। আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে।

সোমবার থেকে দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে বৃষ্টি বাড়বে বলে মনে করা হচ্ছে। হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান এবং নদিয়ায়, জানিয়েছে হাওয়া অফিস।