• facebook
  • twitter
Friday, 27 September, 2024

একটানা বৃষ্টিতে ভিজছে বাংলা, বাড়ছে দুর্ভোগ

পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে অতি ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে

সকাল থেকেই আকাশের মুখভার। বৃহস্পতিবার সকাল থেকেই কালো মেঘে ঢেকে গিয়েছে আকাশ। মুষলধারে বৃষ্টি হচ্ছে বিভিন্ন জেলায়। নিম্নচাপ ও ঘূর্ণাবর্তের প্রভাবে মাসের শেষে রাজ্যে দেখা দিয়েছে দুর্যোগের আবহ। আশ্বিনের সকালেও দেখা মিলছে বর্ষার। এবার বৃষ্টির হাত থেকে নিস্তার পেতে চাইছে রাজ্যবাসী।

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, বৃহস্পতিবার কলকাতাসহ দক্ষিণবঙ্গের সব জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস আছে। কয়েকটি জেলায় অতি ভারী বৃষ্টিপাতের সতর্কতাও উল্লেখ করা হয়েছে। বাকি সব জেলায় এদিন ভারী বৃষ্টি চলবে। পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে অতি ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে।

আবার পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদ জেলায় রয়েছে ভারী বৃষ্টির সতর্কতা। দক্ষিণবঙ্গের অন্যান্য জেলাতেও চলবে ভারী বৃষ্টি। একটানা বৃষ্টি হওয়ায় তাপমাত্রার পারদ নিম্নমুখী। এক ধাক্কায় তাপমাত্রা নেমে গিয়েছে ৩০ ডিগ্রির নীচে। বৃহস্পতিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৮ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন ২৬ ডিগ্রি সেলসিয়াস।

আজ দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গেও ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার এবং উত্তর দিনাজপুরে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণ দিনাজপুর, মালদহে ভারী বৃষ্টি হতে পারে। অন্যদিকে শুক্রবারেও কালিম্পং এবং আলিপুরদুয়ারে অতি ভারী বৃষ্টি এবং উত্তরবঙ্গের বাকি জেলায় বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।