সপ্তমীতেও দক্ষিণবঙ্গজুড়ে চলবে বিক্ষিপ্ত বৃষ্টি

প্রতিবছরের মত এবারও বৃষ্টিকে সঙ্গী করেই দক্ষিণবঙ্গবাসীকে পালন করতে হবে দুর্গোৎসব। প্রথম থেকেই আলিপুর আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে তিলোত্তমা সহ রাজ্য জুড়ে বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছিল। ষষ্ঠীর দিনেও রাজ্যের বিভিন্ন প্রান্তে হালকা বৃষ্টি মাথায় নিয়েই মণ্ডপে মণ্ডপে ভিড় জমান দর্শনার্থীরা। ষষ্ঠীর পর, সপ্তমীতেও আলিপুর আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে দেওয়া হয়েছে রাজ্য জুড়ে মাঝারি থেকে হালকা বৃষ্টির পূর্বাভাস। শুধুমাত্র দক্ষিণবঙ্গ নয়, উত্তরবঙ্গেও চলবে বৃষ্টির পূর্বাভাস।

কিন্তু সপ্তমীতে তিলোত্তমায় হালকা বৃষ্টির পূর্বাভাস থাকলেও, রাজ্যের কিছু প্রান্তে বাড়বে বৃষ্টির পরিমাণ। উত্তর ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, নদিয়া জেলাতে বৃষ্টির পরিমাণ সপ্তমীর দিন বাড়বে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। পাশাপাশি উত্তরবঙ্গে আজ রয়েছে ভারী বৃষ্টির পূর্বাভাস। দার্জিলিং, কালিম্পং, কোচবিহার , আলিপুরদুয়ারে ভারী বৃষ্টিপাতের কথা বলা হয়েছে আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে।

যদিও প্রথমে আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে বলা হয়েছিল এবছর পুজোতে বৃষ্টির পূর্বাভাস নেই রাজ্যজুড়ে। কিন্তু বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হওয়ায় বদলে যায় পুজোর কদিনের আবহাওয়ার পূর্বাভাস। জার জেরে দশমী অবধি রাজ্য জুড়ে বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর। তাই মণ্ডপ পরিক্রমায় বেরোলে অবশ্যই বৃষ্টির হাত থেকে বাঁচতে নিজের সাথে রাখুন ছাতা।