• facebook
  • twitter
Saturday, 5 October, 2024

ভারী বৃষ্টির পূর্বাভাস

রবিবারও ভারী বর্ষণের পূর্বাভাস রয়েছে।  দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় ভারী বৃষ্টি হতে পারে। অন্যদিকে উত্তরবঙ্গের জেলাগুলিতেও নামবে ভারী বৃষ্টি।

রবিবারও ভারী বর্ষণের পূর্বাভাস রয়েছে।  দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় ভারী বৃষ্টি হতে পারে। অন্যদিকে উত্তরবঙ্গের জেলাগুলিতেও নামবে ভারী বৃষ্টি। উত্তর বাংলাদেশ ও উত্তরবঙ্গ সংলগ্ন এলাকায় আছে ঘূর্ণাবর্ত। বাংলাদেশ উপকূল ও উত্তর বঙ্গোপসাগরে নিম্নচাপ ক্ষেত্র তৈরি হয়েছে।

৬ থেকে ৯ অক্টোবর অবধি দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে। আবার ১০ থেকে ১৩ অক্টোবর অবধি দক্ষিণবঙ্গের সব জেলায় চলবে হালকা বৃষ্টি। রবিবার কলকাতা ও সংলগ্ন এলাকায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা  ৩০ ডিগ্রি আর সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রির কাছাকাছি থাকবে। কলকাতায় বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির পূর্বাভাস আছে। এদিনের পর থেকে পুজোর আবহে শহর কলকাতায় বৃষ্টি কমার পূর্বাভাস রয়েছে। রবিবার উত্তরবঙ্গের দক্ষিণ দিনাজপুর, আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী বৃষ্টি নামার পূর্বাভাস আছে। সেক্ষেত্রে উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় ধস নামার সম্ভাবনা রয়েছে। সপ্তমী থেকে একাদশী অবধি উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পূর্বাভাস রয়েছে, এমনটাই জানিয়েছেন আবহাওয়াবিদরা।