• facebook
  • twitter
Wednesday, 25 September, 2024

পছন্দের পোস্টিংয়ের আবেদন বন্ধ করতে কড়া পদক্ষেপ , ভবানী ভবনের তরফে জারি হল বিজ্ঞপ্তি 

নিজের পছন্দমতো এলাকায় পোস্টিংয়ের আবেদনের ব্যাপারে কড়া পদক্ষেপ করল ভবানী ভবন।  ভবানী ভবনের তরফে এক বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে, পুলিশের উচ্চ পদস্থ আধিকারিক থেকে কর্মীরা পোস্টিংয়ের আবেদন নিয়ে যেন ভবানী ভবনে ভিড় না করেন। এই সতর্কবার্তা দেওয়ার পরও যদি কেউ এই বিষয়টি নিয়ে ভবানী ভবনে ফের আবেদনের উদ্দেশে আসেন তবে কড়া পদক্ষেপ করা হবে বলে হুঁশিয়ারিও দেওয়া হয়েছে এই বিজ্ঞপ্তিতে।

নিজের পছন্দমতো এলাকায় পোস্টিংয়ের আবেদনের ব্যাপারে কড়া পদক্ষেপ করল ভবানী ভবন।  ভবানী ভবনের তরফে এক বিজ্ঞপ্তি প্রকাশ করে জানানো হয়েছে, পুলিশের উচ্চ পদস্থ আধিকারিক থেকে কর্মীরা পোস্টিংয়ের আবেদন নিয়ে যেন ভবানী ভবনে ভিড় না করেন। এই সতর্কবার্তা দেওয়ার পরও যদি কেউ এই বিষয়টি নিয়ে ভবানী ভবনে ফের আবেদনের উদ্দেশে আসেন তবে কড়া পদক্ষেপ করা হবে বলে হুঁশিয়ারিও দেওয়া হয়েছে এই বিজ্ঞপ্তিতে।  বিজ্ঞপ্তিতে এডিজি প্রশাসন অজয় মুকুন্দ রানাডে’র স্বাক্ষর ছিল। বিজ্ঞপ্তিতে স্পষ্ট বলা হয়েছে, অযথা পোস্টিংয়ের আবেদন নিয়ে ভিড় করে কোনও ফল হবে না।  

 
প্রতিটি জেলার পুলিশ সুপার-সহ জেলা পুলিশের শীর্ষ কর্তাদের এই বিজ্ঞপ্তি পাঠানো হয়েছে। বিজ্ঞপ্তিতে স্পষ্টভাবে বলা হয়েছে, পছন্দমতো পোস্টিংয়ের আবেদন নিয়ে একাকী কিংবা যৌথভাবে অনেকেই ভবানী ভবনে ভিড় করছেন। এই ধরণের আবেদন কোনওভাবেই গ্রাহ্য হবে না। সঠিক পদ্ধতি মেনে পোস্টিংয়ের আবেদন করতে হবে।  কিন্তু সঠিক পদ্ধতিতে না এগিয়ে কেউ যদি বিশেষভাবে আবার আবেদন করেন তবে বিষয়টি গুরুত্বসহকারে বিবেচনা করা হবে। 
শীর্ষ কর্তাদের মতে, নিজের ডিউটি করার থেকেও পুলিশের কর্তা থেকে শুরু করে কর্মীদের একাংশ নিজেদের পছন্দ এলাকায় পোস্টিং পেতে বেশি আগ্রহী হয়ে পড়েন।এই প্রবণতা বন্ধ হয় প্রয়োজন। প্রায় প্রতিদিনই বিভিন্ন জেলার পুলিশ কর্তা থেকে শুরু করে কর্মীরা পোস্টিংয়ের আবেদন নিয়ে ভবানী ভবনে আসছেন। এতে একদিকে যেমন কাজের ব্যাঘাত ঘটছে, তেমনই সরকারের অনেক অপচয়ও হচ্ছে। শীর্ষ কর্তারা জানান , এ ব্যাপারে তাঁদের একাধিকবার সতর্ক করা সত্ত্বেও কোনও ফল হয়নি।