• facebook
  • twitter
Monday, 16 September, 2024

মাঠে লুটিয়ে পড়লেন উরুগুয়ের ফুটবলার, পরে মৃত্যু

কনমেবলের প্রেসিডেন্ট আলেহান্দ্রো ডমিঙ্গেজও শোক প্রকাশ করেছেন

এখানকার মরুম্বি স্টেডিয়ামে কোপা লিবারতাদোসের ম্যাচ চলাকালীন মাঠেই লুটিয়ে পড়েছিলেন হৃদরোগে আক্রান্ত হয়ে উরুগুয়ের তরুণ ফুটবলার হুয়ান ইখকিয়ার্দো। সঙ্গে সঙ্গে মাঠ থেকে নিয়ে যাওয়া হয়েছিল হাসপাতালে। সেদিন থেকেই মৃত্যুর সঙ্গে লড়াই করছিলেন ২৭ বছর বয়সী এই ফুটবলার। কিন্তু এই লড়াইয়ে তিনি জিততে পারলেন না। প্রয়াত হলেন তিনি। খেলার মাঠে ক্রিশ্চিয়ানো এরিকসনের এভাবে লুটিয়ে পড়ার দৃশ্য দেখেছিল ফুটবল বিশ্ব। তারপর তিনি মাঠে ফিরেও এসেছিলেন সুস্থ হয়ে। এবং দেশের হয়েও খেলেছিলেন।

কিন্তু উরুগুয়ের এই ফুটবলারের পক্ষে তা সম্ভব হল না। ২৭ বছর বয়সী এই ফুটবলার পাঁচদিন লড়াই করে মৃত্যুর কোলে ঢলে পড়লেন। গত বৃহস্পতিবার থেকে তিনি হাসপাতালে ভর্তি ছিলেন। রবিবার ভেন্টিলেশনে ছিলেন। সাও পাওলোর অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতালের তরফ থেকে এক বিবৃতিতে জানানো হয়, স্থানীয় রাত ৯.৩৮ মিনিটে তিনি প্রয়াত হন। এই খবর ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে ফুটবল মহলে শোকের ছায়া নেমে আসে।

দক্ষিণ আমেরিকার ফুটবলের নিয়ামক সংস্থা কনমেবলের তরফ থেকে শোক প্রকাশ করে একটি বার্তা দেওয়া হয়েছে। কনমেবলের প্রেসিডেন্ট আলেহান্দ্রো ডমিঙ্গেজও শোক প্রকাশ করেছেন। আর্জেন্টিনার ফুটবল সংস্থার পক্ষ থেকেও শোক জ্ঞাপন করা হয়। তাঁর সম্মানে উরুগুয়ে প্রথম ও দ্বিতীয় ডিভিশনের সমস্ত ম্যাচ বন্ধ রাখা হয়।