• facebook
  • twitter
Saturday, 28 September, 2024

কানপুর টেস্টে বাতিল হয়ে গেল দ্বিতীয় দিনের খেলা

বিকেলের পর আকাশ পরিষ্কার থাকার সম্ভাবনা রয়েছে। সোম ও মঙ্গলবার বৃষ্টির সম্ভাবনা নেই বলে জানিয়েছে হাওয়া অফিস। ফলে ম্যাচের এই শেষ দুই দিন পুরোদমে খেলা হওয়ার সম্ভাবনা রয়েছে।

ভারত-বাংলাদেশ দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনেও ভিলেন সেই বৃষ্টি। প্রবল বৃষ্টির জেরে খেলা শুরুই করা গেল না গ্রীন পার্ক স্টেডিয়ামে। বৃষ্টির জেরে গতকালই মাঝপথে খেলা বন্ধ করে মাঠ শুকনো রাখতে সবুজ ঘাসের ওপর বিছানো হয় নীল রঙের ত্রিপল। দুই দেশের খেলোয়াড়রা বাধ্য হয়ে ফিরে যান হোটেলে।

প্রসঙ্গত, শনিবার বিসিসিআইয়ের পক্ষ থেকে আগেভাগে জানিয়ে দেওয়া হয়, নির্ধারিত সময়ে খেলা শুরু হবে না। বেশ কিছুটা সময় লাগবে। ফলে দুই দলের ক্রিকেটারদের ড্রেসিং রুমে গিয়ে আড্ডা দেওয়া ছাড়া আর কিছু করার ছিল না। এমনিতেই গতকাল থেকে সারারাত মাঠ ত্রিপল দিয়ে ঢাকা ছিল। তার ওপর সকালেও সেই আচ্ছাদন সরানো যায়নি। প্রথমে কিছুটা সময় খেলার আশা থাকলেও, অনবরত বৃষ্টির কারণে সেই সম্ভাবনা মাটি হয়ে যায়। ফলে চা-পানের বিরতির অনেক আগেই কর্তৃপক্ষ জানিয়ে দেয়, আজ খেলা শুরু হওয়া সম্ভব নয়।

এভাবে টানা বৃষ্টি হতে থাকলে আগামীকাল রবিবারও খেলা হবে কিনা তা নিয়ে যথেষ্ট সংশয় তৈরি হয়েছে। কারণ, আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, আগামীকাল আকাশ আংশিক মেঘাচ্ছন্ন থাকবে। হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। বিকেলের পর আকাশ পরিষ্কার থাকার সম্ভাবনা রয়েছে। সোম ও মঙ্গলবার বৃষ্টির সম্ভাবনা নেই বলে জানিয়েছে হাওয়া অফিস। ফলে ম্যাচের এই শেষ দুই দিন পুরোদমে খেলা হওয়ার সম্ভাবনা রয়েছে।

শুক্রবার কানপুরের প্রথম দিনের টেস্টেও একই অবস্থা হয়। মাত্র ৩৫ ওভারেই খেলা সমাপ্তি ঘোষণা করা হয়। এমনকি প্রথম দিনের ম্যাচ শুরু হয় প্রায় এক ঘন্টা পরে। লাঞ্চের আগে ২৬ ওভারের খেলা হয়। লাঞ্চ শেষে মাত্র ৯ ওভারের পর বন্ধ করে দেওয়া হয় খেলা। কারণ প্রথমত মাঠে পর্যাপ্ত আলো পাওয়া যায়নি, দ্বিতীয়ত বৃষ্টি। ফলে চা পানের বিরতির অনেক আগেই খেলা শেষ করা হয়। এদিন বাংলাদেশ ৩ উইকেটের বিনময়ে মাত্র ১০৭ রান করে।