• facebook
  • twitter
Tuesday, 1 October, 2024

কানপুর টেস্টে রেকর্ডে ছড়াছড়ি

এই কৃতিত্ব ছিল শচীন তেণ্ডুলকরের এবং রিকি পন্টিং ও কুমার সাঙ্গাকারার। কোহলির আন্তর্জাতিক ক্রিকেটে এই রান করতে খেললেন ৫৯৪টি ইনিংস। তিনি ভাঙলেন শচীনের রেকর্ড।

কানপুর টেস্টে বাংলাদেশের বিরুদ্ধে ভারতীয় দলের বিধ্বংসী ব্যাটিং দেখে সবাই হতবাক। এটা যেন টি-টোয়েন্টি মেজাজে খেলে গেল রোহিত ব্রিগেড। সোমবার টেস্টের চতুর্থদিনে এই খেলায় ভারতের দুই ওপেনার যশস্বী জয়সওয়াল ও রোহিত শর্মারা ৩ ওভারে ৫১ রান তুলে দ্রুত রান করার রেকর্ড গড়লেন।

পাশাপাশি দ্রুততম ১০০ রানের রেকর্ড করল ভারতীয় দল। আবার দ্রুততম ১৫০ রান করারও নজির গড়ল ভারতীয় দল। এই নজিরটি ভারতেরই ছিল। তা ভেঙে গেল। দ্রুততম ২০০ রান করার রেকর্ড গড়ল রোহিত ব্রিগেড। এই রেকর্ডটি আগে ছিল পাকিস্তানের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার ২০১৭ সালে। সেই রেকর্ড ভেঙে গেল। আবার দ্রুততম ২৫০ রান করার নজির রাখল ভারতীয় দল। এই রেকর্ডটা ভাঙল ইংল্যান্ডের। ২০২২ সালে পাকিস্তানের বিরুদ্ধে ইংল্যান্ড ৩৪ ওভারে ২৫০ রান করেছিল। আর ভারতীয় দল ৩০.১ ওভারে ২৫০ রান করল।

এদিনের খেলায় বিরাট কোহলি ২৭ হাজার রান পূর্ণ করলেন। বিশ্বের চতুর্থ ক্রিকেটার হিসেবে এই মাইলফলকটি স্পর্শ করে ফেললেন। এই কৃতিত্ব ছিল শচীন তেণ্ডুলকরের এবং রিকি পন্টিং ও কুমার সাঙ্গাকারার। কোহলির আন্তর্জাতিক ক্রিকেটে এই রান করতে খেললেন ৫৯৪টি ইনিংস। তিনি ভাঙলেন শচীনের রেকর্ড।