ডার্বি ম্যাচে টিকিটের চাহিদা ক্রমেই বাড়ছে

আর মাত্র একদিন বাদেই যুবভারতী ক্রীড়াঙ্গণে ইন্ডিয়ান অয়েল ডুরান্ড কাপ ফুটবলে ডার্বি ম্যাচে মুখোমুখি হবে মোহনবাগান সুপারজায়ান্টস ও ইস্টবেঙ্গল। ইতিমধ্যেই ডার্বি ম্যাচকে ঘিরে কলকাতা শহর মেতে উঠেছে। টিকিটের চাহিদা চরচর করে বাড়তে শুরু করেছে। শেষ পর্যন্ত টিকিটের চাহিদা কোথায় গিয়ে পৌঁছবে, তা কেউই আঁচ করতে পারছেন না। তবে সবচেয়ে বেশি চিন্তা আবহাওয়া অফিস নিয়ে। ইতিমধ্যেই তাঁরা জানিয়েছে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। তবুও বিদেশি খেলোয়াড়রা আশা করছেন ডার্বি ম্যাচে সেই আবেগকে ধরে রাখার জন্য। সেরা খেলা উপহার দেওয়ার জন্য মুখিয়ে রয়েছেন খেলোয়াড়রা। জেমি ম্যাকলারেন, দিমিত্রিয়সরা মহারণে সাক্ষী হয়ে থাকবেন নতুন আবেগে। অবশ্য মোহনবাগান ম্যাকলারেনকে নিয়ে বেশ চিন্তায় রয়েছেন। কারণ অস্ট্রেলিয়ান বিশ্বকাপারের ঘাড়ে একটা চোট রয়েছে। সেই চোট নিয়ে তিনি কি মাঠে নামবেন, সে কথা ভাবছেন অনেকেই।

স্বাধীনতা দিবসে ইস্টবেঙ্গল অনুশীলন না করলেও পুরোদমে ডার্বির প্রস্তুতি সেরে নিয়েছেন মোহনবাগানের কোচ হোসে মোলিনা। অনুশীলনের সময় ম্যাকলারেন হাজির ছিলেন। তাই ডার্বি ম্যাচের আগে তাঁকে পুরোপুরি ফিট করে নেওয়ার চেষ্টা চলেছে। যদি তিনি ডার্বি ম্যাচে খেলতে পারেন, তাহলে সমর্থকরা তাঁকে উৎসাহ দেওয়ার জন্য অবশ্যই মাঠে ভিড় করবেন। হয়তো রবিবার শুরুতেই কোচ মোলিনা চেষ্টা করবেন কামিন্স ও পেত্রাতোসকে জুটি করে দল সাজাতে। পরে হয়তো নামাতে পারেন জেমিকে। অবশ্য সবটাই পরিস্থিতির উপর নির্ভর করছে।

অন্যদিকে ইস্টবেঙ্গলের কোচ কার্লোস কুয়াদ্রাত গোপন ছক তৈরি করে রেখেছেন এবারে কীভাবে প্রতিপক্ষ দলকে পরাস্ত করা যায়। বেশ কয়েকজন বিদেশি ফুটবলার রয়েছে, যঁরা চেষ্টা করবেন দলকে জয় তুলে দিতে। আনোয়ারের প্রশ্নে এখনও কোনও স্পষ্ট উত্তর খুঁজে পাওয়া যায়নি। আবার এএফসি কাপে হেরে যাওয়ার পরে, সেই হার ঝেরে নতুন উদ্যমে মাঠে নামবেন ফুটবলাররা। পুরো ৯০ মিনিট খেলার জায়গায় নেই ক্লেটন সিলভা। তবে দুই দলের কাছ সবচেয়ে বড় চিন্তা খেলোয়াড়দের চোট নিয়ে।