আরজি কর কাণ্ডে পথে সৌরভ

ভারতের প্রাক্তন অ্যাথলিট সোমা বিশ্বাস ডাক দিলেন আরজি কর হাসপাতাল কাণ্ডের প্রতিবাদে খেলোয়াড়দের শামিল হওয়ার জন্য। বুধবার দুপুর তিনটে থেকে কলকাতা ময়দানে গোষ্ঠ পালের মূর্তির পাদদেশে জমায়েত করবেন প্রাক্তন ও বর্তমান খেলোয়াড়রা। সেখানে প্রথমে অবস্থান বিক্ষোভ হবে। পরে হয়তো মিছিলও হতে পারে। শোনা গিয়েছে, ওই সমাবেশে উপস্থিত থাকবেন ভারতের প্রাক্তন ক্রিকেটার সৌরভ গাঙ্গুলি। স্বাভাবিকভাবেই আরজি কর কাণ্ডের পর এবং ডার্বি ম্যাচের শেষে ময়দানজুড়ে প্রতিবাদের আওয়াজ আরও জোরদার হচ্ছে।

সেই প্রতিবাদে ইস্টবেঙ্গল, মোহনবাগান ও মহমেডান স্পোর্টিংয়ের সমর্থকরা একজোট বেঁধেছে। এই প্রতিবাদ মিছিলে দেখতে পাওয়া যাবে তিন প্রধানের সমর্থকদেরও। তাঁরা প্রথমে ডুমুরজলা স্টেডিয়ামে জড়ো হবেন। তারপর পথে নামবেন। তিন প্রধান সমর্থকদের আরজি কর কাণ্ডের পাশাপাশি যুবভারতী ক্রীড়াঙ্গণের সামনে কেন সমর্থকদের পুলিশ লাঠিচার্জ করেছিল, তারও প্রতিবাদ হবে।

প্রথম দিকে সৌরভ গাঙ্গুলির বক্তব্য নিয়ে সমালোচনার ঝড় উঠেছিল। পরবর্তীতে তা সংশোধন করে বলেছিলেন, অবশ্যই প্রতিবাদ করা উচিত। আমিও চাই দোষীদের শাস্তি হোক। তবে মঙ্গলবার কলকাতার ডার্বি বাতিল ও আরজি কর ঘটনাকে সামনে রেখে ইস্টবেঙ্গল, মোহনবাগান ও মহমেডান স্পোর্টিংয়ের শীর্ষ কর্মকর্তারা একযোগে বিবৃতি দিলেন সাংবাদিক বৈঠকে।