শুভঙ্কর শর্মা, অনির্বাণ লাহিড়ি ভারতের সেরা গল্ফার, মন্তব্য লক্ষ্মণের

এশিয়াডে সোনা জয়ী গল্ফার লক্ষ্মণ সিং ভারতের সেরা গল্ফারের ‘তকমা’ দিলেন শুভঙ্কর শর্মা এবং অনির্বাণ লাহিড়িকে। আগামী দু’তিন বছরের মধ্যে দেশে আরও বেশ কিছু ভালো গল্ফার উঠে আসবে বলে আশাপ্রকাশ করেন তিনি।

বর্তমানে দিল্লি গল্ফ ক্লাব লিগে স্টার্লিং সুইঙ্গার্সের হয়ে খেলছেন লক্ষ্মণ। ভারতীয় গল্ফ নিয়ে বেশ আশাবাদী তিনি। ভারত কোনও একদিন অলিম্পিকেও মেডেল পাবে বলে মন্তব্যও করেন এই তারকা গল্ফার।

প্যারিস অলিম্পিক্সে টি৪০-এ শেষ করেছেন শুভঙ্কর। অলিম্পিক্সের মতো বড় মাপের ইভেন্টে এটাই কোনও ভারতীয় গল্ফারের সেরা পারফরম্যান্স। এর আগে টোকিও অলিম্পিক্সে টি৪২-এ শেষ করেছিলেন অনির্বাণ। এবার তাঁকে ছাপিয়ে গিয়েছেন শুভঙ্কর।


সংবাদ সংস্থা আইএএনএস-কে বৃহস্পতিবার লক্ষ্মণ বলেন, আমি এটা নিয়ে বেশি কিছু বলতে পারব না, তবে অলিম্পিক বিশ্বের অন্যতম সেরা ইভেন্ট। ভারত থেকে সত্যিই অনেক ভালো গল্ফার উঠে আসছে। আমরা শুভঙ্কর শর্মাকে পেয়েছি, আমরা অনির্বাণ লাহিড়িকে পেয়েছি। এই দু’জন সম্ভবত আমাদের সেরা আন্তর্জাতিক গল্ফার। কিছু তরুণও উঠে আসছে। পরের অলিম্পিক আসতে এখনও চার বছর বাকি, কে জানে একটা ব্রেক থ্রু হতে পারে। তরুণ তারকা আহলাওয়াতও দুর্দান্ত খেলছেন। সুতরাং, আশা রাখাই যায় যে পরের বার ভালো কিছু হতে চলেছে।

ডিজিসিএলে প্রথমবার খেলার অভিজ্ঞতা সম্পর্কে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, এই প্রথম বছর আমি ডিজিসিএলে স্টার্লিং সুইঙ্গার্সের হয়ে খেলছি। অতুল আগরওয়াল মালিক এবং অনশুল চাওলা অধিনায়ক। আমাকে খেলার জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল, আমি খেলতে রাজি হয়েছিলাম। এই লিগটি সত্যিই একটি ভালো উদ্যোগ। ২০টিরও বেশি দল ১৯ জন খেলোয়াড় নিয়ে অংশ নিয়েছে। প্রচুর গল্ফার উঠে আসবে এই টুর্নামেন্ট থেকে।