রাহানের নেতৃত্বে ইরানি ট্রফিতে খেলতে পারেন শ্রেয়সরা

ইরানি কাপে রঞ্জি জয়ী মুম্বইয়ের বিরুদ্ধে খেলবে অবশিষ্ট ভারতীয় দল। আগামী ১ অক্টোবর থেকে শুরু হচ্ছে ইরানি ট্রফি। এই প্রতিযোগিতায় মুম্বই দলকে নেতৃত্ব দেবেন অজিঙ্কা রাহানে। দলে থাকতে পারেন শ্রেয়স আইয়ার ও শার্দুল ঠাকুররা। গত মরশুমে অজিঙ্কা রাহানের নেতৃত্বেই মুম্বই দল জিতেছিল। এখানে উল্লেখ করা যেতে পারে, দলীপ ট্রফিতে শ্রেয়স আইয়ার খেলেছিলেন, কিন্তু সেইভাবে নজর কাড়তে পারেননি। ভারতীয় দলে ফিরতে গেলে অবশ্যই শ্রেয়স আইয়ারকে ইরানি ট্রফিতে ভালো রান করতে হবে। হয়তো সেই কারণে ইরানি ট্রফিতে তিনি প্রস্তুত হয়ে রয়েছেন।

এমনকি, খেলানো হতে পারে রঞ্জি ট্রফি ক্রিকেটেও। এতদিন কাউন্টি ক্রিকেটে খেলার জন্য রাহানে বাইরে ছিলেন। কাউন্টি ক্রিকেটে খেলার সময় চোটও পেয়েছিলেন। বর্তমানে তিনি সুস্থ হয়ে মাঠে ফিরে এসেছেন। ভারতীয় দল থেকে যদিও রাহানে এখনও পর্যন্ত সুযোগ পাননি। তিনি আশা করছেন, ইরানি ট্রফিতে তিনি যদি সবার নজর কাড়তে পারেন, তাহলে ভারতীয় দলে তাঁর জায়গা পাওয়াটা কোনও সংশয় থাকবে না। ইতিমধ্যেই কে এল রাহুল ও সরফরাজ খান ভারতীয় দলে জায়গা পেয়ে গেছেন। তাই মুম্বই দল অজিঙ্কা রাহানের উপরেই ভরসা রেখে দলকে নেতৃত্ব দেবেন বলে দায়িত্ব দেওয়া হয়েছে।

অন্যদিকে, সরফরাজ় খান বাংলাদেশের বিরুদ্ধে খেলার জন্য রয়েছেন ভারতীয় দলে। কিন্তু প্রথম একাদশে জায়গা না-ও পেতে পারেন তিনি। ২৭ সেপ্টেম্বর যদি প্রথম একাদশে সরফরাজ় জায়গা না পান, তা হলে ইরানি কাপ খেলতে ছেড়ে দেওয়ার আর্জি জানাবে মুম্বই ক্রিকেট সংস্থা। বোর্ড রাজি হলে রাজ্যের হয়ে খেলতে যাবেন সরফরাজ়।


অবশিষ্ট ভারতের হয়ে খেলতে পারেন মায়াঙ্ক আগরওয়াল ও ঋতুরাজ গায়কোয়াড়েরা। তাঁদের মধ্যে এক জনকে অধিনায়ক করা হতে পারে। দলীপ ট্রফিতে ভারতীয় এ দলের অধিনায়ক ছিলেন মায়াঙ্ক। তাঁরই নেতৃত্বে দলীপ জিতেছে ভারতীয় এ দল। ঋতুরাজ নেতৃত্ব ভারত সি দলের অধিনায়ক ছিলেন। দলে থাকতে পারেন অভিমন্যু ঈশ্বরণ, রিয়ান পরাগ, তিলক বর্মা, ঈশান কিশান, অনশুল কাম্বোজ ও প্রসিদ্ধ কৃষ্ণের মতো ক্রিকেটাররা।