• facebook
  • twitter
Monday, 7 October, 2024

পাকিস্তান দলে আবার শাহিন অফ্রিদি

এটাও দেখবার বিষয় বাবর আজম আবার পুরনো ফর্মে দুরন্ত ব্যাট করতে পারেন কীনা। মহম্মদ রিজওয়ান সাউদ সাকিল, আবদুল্লা শফিক ও সাইম আয়ুষের উপর কতটা ভরসা করতে পারে পাকিস্তান দল এটা দেখার বিষয়।

শাহিদ আফ্রিদি (Photo: Kuntal Chakrabarty/IANS)

সোমবার থেকে মুলতানে পাকিস্তান ও ইংল্যান্ডের প্রতম টেস্ট ম্যাচ শুরু হচ্ছে। পাক ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে রবিবার প্রথম একাদশে কারা খেলবেন তা ঘোষণা করে দিল। দলে ফিরলেন শাহিন আফ্রিদি। বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট ম্যাচে খেলেননি শাহিন। শাহিনের পাশে দলে ফিরেছেন চোট সারিয়ে আমের জামাল। প্রতিপক্ষ ইংল্যান্ড দলের বিপক্ষে মোকাবিলা করার জন্যে জোরে বোলারদের বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে।

বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে শাহিনের ফিটনেস নিয়ে  প্রশ্ন ওটায় দল তেকে বাদ পড়েছিলেন। তারপরে আর কোনও ম্যাচ না খেললেও শাহিনের ডাক আসে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচে। বাংলাদেশের বিপক্ষে না খেললেও জামালকে পাকিস্তান দলে আবার জায়গা পেলেন তিনি। দলে একমাত্র স্পিনার হিসেবে রয়েচেন আরবার অহমেদ। তবে আরবারের সঙ্গে ব্যবহার করা হতে পারে সলমন আলিকে।

পাকিস্তান দলের অধিনায়ক শান মাসুদ মনে করেন ইংল্যান্ডের বিপক্ষে তাঁরা সেরা খেলা খেলে প্রথম টেস্টে জয় ছিনিয়ে নেবেন। এটাও দেখবার বিষয় বাবর আজম আবার পুরনো ফর্মে দুরন্ত ব্যাট করতে পারেন কীনা। মহম্মদ রিজওয়ান সাউদ সাকিল, আবদুল্লা শফিক ও সাইম আয়ুষের উপর কতটা ভরসা করতে পারে পাকিস্তান দল এটা দেখার বিষয়।