দেশের জন্য আবার খেলতে চান রাসেল

আইপিএল ক্রিকেটে ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেলের নাম সবার মুখে মুখে ঘোরে। বিশেষ করে কলকাতা নাইটরাইডার্স দলের হয়ে তিনি যখন ব্যাট হাতে ইডেন উদ্যানে খেলতে আসেন, তখন তো দর্শকরা অধীর আগ্রহে বসে থাকেন, কখন ৬ দেখবেন। তাঁর ব্যাট থেকে ৬ দেখাটা অন্য একটা আনন্দ আছে। আর কেকেআর দলের হয়ে খেলার জন্য আন্দ্রে রাসেল জাতীয় দলে খেলার ইচ্ছেটাই ভুলে গিয়েছেন। তবুও, রাসেল মনে করেন,দেশের হয়ে খেলার জন্য এখনও আমি তৈরি রয়েছি। আগামী ২০২৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ ম্যাচে শুধু খেলতে চাই না, দেশকে জেতাতে চাই।

যদিও ২০২১ সালের পর দু’বছর দেশের হয়ে খেলতে তিনি চাননি। বরঞ্চ আইপিএল ক্রিকেটকে তিনি প্রাধান্য দিয়ে কেকেআর দলের হয়ে দাপটের সঙ্গে খেলেছেন। কলকাতায় আইপিএল ক্রিকেটে কেকেআর দলের বড় ভরসা বলতেই সেই আন্দ্রে রাসেল। ভারতের মাটিতে খেলার অভ্যেস হয়ে গিয়েছে রাসেলের।

অন্যতম সেরা টি-টোয়েন্টি ক্রিকেটার তাঁকে মনে করা হয়। তাই বিশ্ব মঞ্চে আলাদা কদরও আছে রাসেলের। ব্যাটে-বলে তিনি সমান দক্ষতায় নিজেকে প্রমাণ করতে পারেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে তিন ম্যাচ সিরিজের আগে তিনি বলেন, ‘আমি ড্যারেন স্যামির সঙ্গে কথা বলেছি। তিনিও চান আমি যেন আন্তর্জাতিক ক্রিকেট খেলি। সেই কারণে আরও দুটো বছর ক্রিকেট খেলতে চাই।’ তাই আন্দ্রে রাসেল ইচ্ছে প্রকাশ করেছেন, দেশের জন্য আবার ব্যাট হাতে মাঠে নামতে চান।