• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

আন্তঃ মহাদেশীয় কাপ ফুটবলে ২৬ জনের ভারতীয় দলের প্রস্তুতি শিবির

ভারত ছাড়া আন্তঃমহাদেশীয় ফুটবলে অংশ নেবে মরিশাস ও সিরিয়া। ফিফা ক্রমতালিকায় ভারত এখন ১২৪ তম স্থানে রয়েছে। সিরিয়ার অবস্থান ৯৩ নম্বরে।

প্রতিকি ছবি (Photo: iStock)

ভারতীয় ফুটবল দলের নতুন কোচ মানালো মার্কেজের সামনে বড় পরীক্ষা আন্তঃ মহাদেশীয় কাপ ফুটবল প্রতিযোগিতা। ইগর স্টিম্যাককে সরিয়ে দেওয়ার পরে মানালো মার্কেজের হাতে কোচের ব্যাটনটা তুলে দেওয়া হয়। হায়দরাবাদে এই প্রতিযোগিতায় অংশ নেওয়ার আগে ২৬জন ফুটবলারকে নিয়ে প্রস্তুতি শিবিরে প্রশিক্ষণ দেবেন নতুন কোচ। এই ২৬ জনের মধ্যে থেকে চূড়ান্ত দল ঘোষণা করবেন কোচ মানালো মার্কেজ।

কোচ মানালো বলেছেন, আমি দারুন উত্তেজিত। আর কয়েকদিন বাদে একটা বড় ফুটবল প্রতিযোগিতায় অংশ নিতে চলেছি। তার আগে প্রশিক্ষণ শিবিরে ফুটবলারদের মধ্যে একটা সমন্বয় গড়ে তুলতে চাই। বিশ্বাস করি সব ফুটবলারা তাদের সেরা খেলাটা উপহার দেবেন। দেশের হয়ে খেলার আলাদা একাট গর্ব আছে। একটা শক্তিশালী দল গড়তে চেষ্টা করব।

এই প্রতিযোগিতা সেপ্টেম্বর থেকে শুরু হবে। ভারত ছাড়া আন্তঃমহাদেশীয় ফুটবলে অংশ নেবে মরিশাস ও সিরিয়া। ফিফা ক্রমতালিকায় ভারত এখন ১২৪ তম স্থানে রয়েছে। সিরিয়ার অবস্থান ৯৩ নম্বরে। তাই ভারতের সঙ্গে সিরিয়ার লড়াইটা অবশ্যই হাড্ডাহাড্ডি হবে তা নিয়ে সন্দেহ নেই। মরিশাস দেশ দুর্বল নয়। ফিফা ক্রমতালিকায় মরিশাসের জায়গা ১৭৯ নম্বরে। প্রতিযোগিতার প্রথমদিনে খেলবে ভারত ও মরিশাস। আর ৯ সেপ্টেম্বরে ভারতকে খেলতে হবে সিরিয়ার বিপক্ষে।
প্রস্তুতি শিবিরে ভারতীয় দল-গুরপ্রীত সিং সান্ধু, অমরিন্দর সিং, প্রভাসুখন সিং গিল, নিখিল পূজারি, রাহুল ডিকে চিংলেনসানা, রোশন সিং, আনোয়ার আলি, জয় গুপ্ত, আশিস রাই, শুভাশিস বসু, মেহতাব সিং, সুরেশ সিং, জিকসন সিং, নন্দকুমার, মহেশ নাওরেম, ইয়াসির মহম্মদ, লালেং মাওয়াইয়ারালতে, অনিরুদ্ধ থাপা, সাহাল আব্দুল সামাদ, লালিয়ান জুয়ালা ছাংতে, লালথাংগা কাওয়ালরিং, বিশ্বাস নাসিরি, এডমুন্ড লালরিন্ডিকা, মলবীর সিং ও লিস্টন কোলাসো।