• facebook
  • twitter
Friday, 4 October, 2024

১০ জনে খেলে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড খেলা ড্র করল

দ্বিতীয় পর্বে শুরুতেই পেদ্রো নেটো গোল করে চেলসিকে ২-০ গোলে এগিয়ে রাখেন। ৫০ মিনিটে গেন্টের হয়ে এনকুঙ্কু গোল দিয়ে ব্যবধান কমান। তারপরেই চেলসির হয়ে ব্যবধান বাড়ান পরপর দু’টি গোল করে ডিউসবারি হল।

লালকার্ড দেখা একটা অভ্যাস হয়ে গেছে ব্রুনো ফার্নান্ডেজের। কয়েক ম্যাচ আগে ব্রুনো লালকার্ড দেখেছিলেন। আর বৃহস্পতিবার রাতে উয়েফা ইউরোপা ফুটবল লিগের খেলায় ব্রুনো লাল কার্ড দেখায় ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে ১০ জনে খেলতে হয় ম্যাচের শেষ ১০ মিনিট। তখন পোর্তোর বিরুদ্ধে পিছিয়ে ছিল ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। তবে সেই রুদ্ধশ্বাস ম্যাচে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড লড়াই করে পোর্তোর সঙ্গে।

তবে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড শুরুটা করেছিল দুরন্তভাবে। খেলার ২০ মিনিটের মধ্যে ম্যান ইউ ২-০ গোলে এগিয়ে গিয়েছিল মার্কাস রাশফোর্ড ও রাসমাস হল্যান্ডের গোলে। কিন্তু পাল্টা আঘাত হেনে পোর্তোর দল গোল পেয়ে যায়। খেলার ২৭ মিনিটে পেপে গোল করে পোর্তোর হয়ে ব্যবধান কমান। প্রথম পর্বে আর গোল না হলেও, দ্বিতীয় পর্বে পোর্তো দল আরও আক্রমণে গতি বাড়িয়ে গোল পেয়ে যায়। বারবার দুটো গোল করে সামু ওমরোডিয়ান দলকে এগিয়ে (৩-২) দেন। চাপে পড়ে যায় ম্যাঞ্চেস্টার ইউনাইটেড দল। খেলার ৮১ মিনিটের মাথায় ব্রুনো লাল কার্ড দেখায় আরও সমস্যায় পড়তে হয়। দশ জনে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডকে খেলতে হয়। শেষ পর্যন্ত সংযুক্ত সময়ে ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের হ্যারি ম্যাগুয়ার গোল করে খেলায় সমতা ফিরিয়ে এনে মানরক্ষা করেন।

অন্যদিকে টটেনহ্যাম হটস্পার তাদের জয়ের ধারা অব্যাহত রাখল। টটেনহ্যাম ২-১ গোলে জয় তুলে নিল। বিজয়ী দলের হয়ে গোল করেন পাতো সার ও জনসন। আর গোলের ব্যবধান কমান ভার্গা।

অপরদিকে চেলসি কনফারেন্স লিগে বেলজিয়াম ৪-২ গোলে জয়লাভ করল গেন্ট দলের বিপক্ষে। খেলার ১২ মিনিটে রেনাটো ভেইগা গোল করে চেলসিকে এগিয়ে দেন। দ্বিতীয় পর্বে শুরুতেই পেদ্রো নেটো গোল করে চেলসিকে ২-০ গোলে এগিয়ে রাখেন। ৫০ মিনিটে গেন্টের হয়ে এনকুঙ্কু গোল দিয়ে ব্যবধান কমান। তারপরেই চেলসির হয়ে ব্যবধান বাড়ান পরপর দু’টি গোল করে ডিউসবারি হল। ম্যাচের শেষের দিকে গেন্টের হয়ে গ্যান্ডেলম্যান গোল করে (২-৪) ব্যবধান কমালেও জয় আটকাতে পারেননি।