• facebook
  • twitter
Wednesday, 18 September, 2024

দলীপ ট্রফিতে রিঙ্কু নেই

রিঙ্কু খেলার মধ্যে ছিলেন তাই রিঙ্কু ঘরোয়া ক্রিকেটে খুব একটা বেশি ম্যাচ খেলার সুযোগ পাননি

রিঙ্কু সিংয়ের খেলা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। অনেকেই বলছেন, রিঙ্কুর খেলার ধারাবাহিকতা নেই। হয়তো সেই কারণেই দলীপ ট্রফি ক্রিকেটে প্রথম রাউন্ডের জন্য যে ৬০ জন ক্রিকেটারের নাম ঘোষণা করা হয়েছে, তার মধ্যে রিঙ্কু নেই। তাঁকে কেন দলের মধ্যে রাখা হয়নি, তার উত্তর খুঁজতে অনেকেই চেষ্টা করেছেন। তবে, রিঙ্কু বাদের তালিকায় যাওয়ায় নিজে কিন্তু হতাশ নন। কেন তাঁকে বাদ দেওয়া হয়েছে, তা বুঝতে অসুবিধা হয়নি কলকাতা নাইটরাইডার্সের ব্যাটসম্যান রিঙ্কু সিংয়ের।

কথা প্রসঙ্গে রিঙ্কু জানিয়েছেন, ইদানিং আমি নিজেই ফর্মে নেই। ভালো খেলতে পারছি না। তারপরে রঞ্জি ট্রফি ক্রিকেটে খুব একটা বেশি ম্যাচ খেলতে পারিনি। দু-তিনটি ম্যাচ খেলার পরে নিজেকে যাচাই করা যায় না। আর ওই ম্যাচগুলিতেও ভালো পারফরর্ম করতে পারিনি। হয়তো সেই কারণেই আমার নাম দলীপ ট্রফিতে চারটি দলের মধ্যে রাখা সম্ভব হয়নি বিচারকদের।

আবারও বলছি, ঘরোয়া ক্রিকেটে সেই অর্থে ভালো খেলতেই পারিনি। এখানে উল্লেখ করা যেতে পারে, এক বছর আগে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়েছিল রিঙ্কু সিংয়ের। তারপর একটানা দেশের হয়ে টি-টোয়েন্টি খেলেছেন। ওই খেলাতেই সুনামের সঙ্গে রিঙ্কুর ব্যাট দেখতে পাওয়া যায়নি। রিঙ্কু খেলার মধ্যে ছিলেন তাই রিঙ্কু ঘরোয়া ক্রিকেটে খুব একটা বেশি ম্যাচ খেলার সুযোগ পাননি। এবারে রিঙ্কু বলেন, প্রথম রাউন্ডে বাদ পড়েছি বলে খুব একটা চিন্তিত নই। তবে, সুযোগ পেলে ভালো লাগত। যে সুযোগ পাচ্ছি, সেটাই মেনে নিচ্ছি। একদিনের ক্রিকেট বা টেস্ট দলে জায়গা পেলে আমার কাছে সেটা অবশ্যই গর্বের ব্যাপার হবে। তাই হাতের সামনে থাকা যেসব টুর্নামেন্টগুলি রয়েছে, সেইসব টুর্নামেন্টে সুযোগকে কাজে লাগিয়ে নিজেকে আবার প্রকাশ করতে চাই। সেদিকেই নজর রাখব। রিঙ্কুর এই ভাবনাকে অবশ্যই স্যালুট করতে হবে।