কেউ কোহলির বোলিংকে সিরিয়াসলি না নিলেও কোহলি চান বোলার হতে

বিরাট কোহলি (File Photo: IANS)

ব্যাট হাতে তিনি হয়তাে অনেক রেকর্ড ভেঙেছেন কিন্তু মিডিয়াম পেসার বিরাট কোহলি এ পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে আটটি উইকেট পাওয়ার চেয়েও বেশি কিছু করতে পারেন যদি তাঁর দলীয় সতীর্থরা কোহলির নিজের মতােই তাঁর বােলিং সক্ষমতায় বিশ্বাস রাখেন।

কোহলি হালকা চালে ব্যাখ্যা করে বলেছেন, ২০১৭ সালের ডিসেম্বর থেকে কেন তিনি আন্তর্জাতিক ক্রিকেটে আর বােলিং করেননি। কোহলির কথায় সেইবছর শ্রীলঙ্কার বিরুদ্ধে একদিনের ম্যাচের সিরিজে তিনি প্রায় সবকিছুই জয় করেছিলেন। যখন তিনি বল হাতে হাত ঘােরানাের জন্য প্রস্তুত হচ্ছিলেন তখন ধােনিকে প্রশ্নও করেন তিনি বল করতে পারেন কিনা। যশপ্রীত বুমরা বাউন্ডারির ধার থেকে চিৎকার করে বলে ওঠেন তামাসা করাে না এটা একটা আন্তর্জাতিক ম্যাচ খেলা হচ্ছে। সেই ঘটনা স্মরণ করে কোহলি বলেছেন, আমার দলে কেউ আমার বােলিং করার যােগ্যতায় বিশ্বাস করেন না, কিন্তু আমি করি। তারপর শরীরের পিছনে আঘাতের কারণে আমি আর বল করিনি। বিশ্বকাপের টিভি সম্প্রচারকদের সঙ্গে এক সাক্ষাৎকারে কোহলি এইসব কথা বলেছেন।

তবে কোহলি এখনও নেট প্র্যাকটিশের সময় বল করে যাচ্ছেন। একদিনের আন্তর্জাতিক আন্তর্জাতিক ম্যাচে এবং টি-২০ ম্যাচে তাঁর চারটি করে উইকেট রয়েছে। টেস্ট ম্যাচেও ১৬৩টি বল করেছেন কোহলি কিন্তু কোনও উইকেট পাননি। তবে তারকা ব্যাটসম্যান সবসময়ই এটা দেখিয়েছেন, যে বােলিংটাকে তিনি সিরিয়াসলি নিয়ে থাকেন।


কোহলি বলেছেন, তিনি অস্ট্রেলিয়ার জেমস অ্যান্ডরসনের বােলিং অ্যাকশনকে অনুসরণ করেন যখন দিল্লিতে আকাডেমিতে ছিলেন। পরে যখন অ্যান্ডারসনের সঙ্গে খেলার সুযােগ পান। তখন তাঁর কাছে এই গল্পও করেছেন। দু’জনেই এই নিয়ে হাসিঠাট্টাও কম করেননি।