• facebook
  • twitter
Saturday, 28 September, 2024

চোটের কারণে জাতীয় দলে সুযোগ হারাতে পারেন নেইমার

নেইমারের যে চোট তা পুরোপুরি নিরাময় হতে আরও কয়েক মাস সময় লাগবে। হয়তো আগামী বছরের শুরুতেই তিনি আবার মাঠে নামতে পারেন নেইমার।

হয়তো তারকা ফুটবলার নেইমার ব্রাজিলের জাতীয় দলে নাও থাকতে পারেন। চোটের কারণে প্রায় এক বছর ধরেই মাঠের বাইরে তিনি। যত দিন নেইমার পুরোপুরি সুস্থ না হচ্ছেন তত দিন তাঁকে জাতীয় দলে নেওয়া সম্ভব হবে না। স্পষ্ট জানিয়ে দিলেন ব্রাজিলের কোচ দোরিভাল জুনিয়র।

অক্টোবরে চিলি এবং পেরুর বিরুদ্ধে বিশ্বকাপের যোগ্যতা অর্জনকারী ম্যাচ খেলবে ব্রাজিল। সেখানেও খেলতে হবে নেইমারকে ছাড়াই দলকে। কোচ দোরিভাল জানিয়েছেন, তিনি নেইমারের সুস্থ হয়ে ওঠা পর্যন্ত অপেক্ষা করতে রাজি। বাঁ পায়ের হাঁটুতে চোট পাওয়ার পর এক বছর খেলা থেকে দূরে রয়েছেন নেইমার।

কোচ আরও বলেন, “আমরা জানি নেইমার কতটা গুরুত্বপূর্ণ ফুটবলার। নেইমার দলে না থাকলে অবশ্যই দলের অন্য খেলোয়াড়দের চাপ বাড়বে। তবে সব ফুটবলারই তৈরি রয়েছেন প্রতিপক্ষ দলকে চ্যালেঞ্জ ছুঁড়ে দেওয়ার জন্য। ব্রাজিল ফুটবল সংস্থা নেইমারের প্রতি নজর রাখছে।

বিশেষ সূত্রে জানা গিয়েছে, নেইমারের যে চোট তা পুরোপুরি নিরাময় হতে আরও কয়েক মাস সময় লাগবে। হয়তো আগামী বছরের শুরুতেই তিনি আবার মাঠে নামতে পারেন নেইমার। এখন সৌদি আরবের ক্লাব আল হিলালের সঙ্গে চুক্তি রয়েছে। ওই ক্লাবের কর্মকর্তারাও নেইমারকে নিয়ে বেশ চিন্তিত।