• facebook
  • twitter
Tuesday, 24 September, 2024

কোচ মোলিনা জয় পেলেও খুশির পাশে রক্ষণ নিয়ে চিন্তা

কোচ মোলিনা এই জয়ের জন্য সবচেয়ে বেশি প্রশংসা করেছেন বাংলার ঘরের ছেলে ডিফেন্ডার দীপেন্দু বিশ্বাসের।

আইএসএল ফুটবলে কলকাতার তিন প্রধান পয়েন্ট নষ্ট করার দৌড়ে এগিয়ে ছিল। কিন্তু গত সোমবার যুবভারতী ক্রীড়াঙ্গনে পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত নর্থ ইস্ট ইউনাইটেডের বিরুদ্ধে জয়ের মুখ দেখল মোহনবাগান সুপার জায়ান্টস। এই জয়ের ফলে কোচ হোসে মোলিনার চিন্তা কমছে তা নয়। প্রতি ম্যাচেই গোল হজম করতে হচ্ছে। যা নিয়ে চিন্তায় কোচ মোলিনা থাকলেও, গত ম্যাচের জয়কে বেশি গুরুত্ব দিচ্ছেন। এখানে উল্লেখ করা যেতে পারে ডুরান্ড কাপ ফুটবল ফাইনালে নর্থ ইস্ট ইউনাইটেডের কাছে হারতে হয়েছিল মোহনবাগানকে। সেই হারের মধুর প্রতিশোধ নিল মোহনবাগান। পিছিয়ে থেকেও শেষ পর্যন্ত জয় তুলে নেয় সবুজ মেরুন ব্রিগেড।
কোচ মোলিনা এই জয়ের জন্য সবচেয়ে বেশি প্রশংসা করেছেন বাংলার ঘরের ছেলে ডিফেন্ডার দীপেন্দু বিশ্বাসের। দীপেন্দুর খেলা দেখে কোচ আশা করেন খুব তাড়াতাড়ি নিজের দক্ষতায় জাতীয় দলে জায়গা করে নেবেন। তবে চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে জেমি ম্যাকলারেনকে নিয়ে। গত ম্যাচে পরিবর্ত খেলোয়াড় হিসাবে মাঠে নামলেও তিনি যে পুরোপুরি সুস্থ নন তা স্পষ্ট বোঝা গিয়েছে।
অন্যদিকে নর্থ ইস্ট ইউনাইটেডের কোচ বেনালি অভিযোগ করেছেন, শুভশিস বসু যে গোলটি করেছেন তা বাতিল করা উচিত ছিল রেফারির। কারণ গুরমিত সিংকে তিনি ফাউল করেছিলেন। সেই কারণেই ফ্রিকিক পাওয়া উচিত ছিল নর্থ ইস্ট দলের। তাঁর মতে গুরমিত সিংয়ের হাত থেকে বলটি স্লিপ করতেই শুভাশিস গোল করেন। তবে মোহনবাগন কোচ এব্যাপার কোনও কথা বলতে রাজি হননি।
মোহনবাগান পরের ম্যাচ খেলবে বেঙ্গালুরু এফসি-র বিরুদ্ধে। আগামী ২৮ সেপ্টেম্বর বেঙ্গালুরুতে এই ম্যাচটি হবে।