• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

পাঁচ গোলে মোহনবাগানের জয়, সালাউদ্দিনের হ্যাটট্রিক

রেল দলের হয়ে বেশ কিছু তারকা ফুটবলাররাও খেলেছেন। তিন প্রধানও ইস্টার্ন রেলকে ভয়ের চোখে দেখত।

নিজস্ব প্রতিনিধি: কলকাতা ফুটবল লিগে মোহনবাগান সুপার জায়ান্টস আধিপত্য বিস্তার করে চলেছে। গত ম্যাচে টালিগঞ্জ অগ্রগামীকে ৫ গোলে বিধ্বস্ত করেছিল মোহনবাগান। আর সোমবার মোহনবাগানের ঝড়ে ইস্টার্ন রেলওয়ে বেসামাল হয়ে গেল। মোহনবাগান ৫-০ গোলে হারিয়ে দিল ইস্টার্ন রেলওয়েকে। শুধু হারিয়ে দিল না, এই খেলায় সবুজ-মেরুন ব্রিগেডের সালাউদ্দিন হ্যাটট্রিক করার কৃতিত্ব দেখালেন। আর গত ম্যাচে হ্যাটট্রিক করার কৃতিত্ব দেখিয়েছিলেন সুহেল ভাট।

স্বাভাবিকভাবে সবুজ-মেরুন দাপটে রেল বেলাইন হয়ে গেল। এই রেল দলে একটা সময় ভারতের সেরা ফুটবলাররা প্রতিনিধিত্ব করেছেন। সবচেয়ে আগে যে নামটা ভেসে ওঠে, তিনি হলেন প্রদীপ ব্যানার্জি। শুধু তাই নয়, প্রদীপ ব্যানার্জি কোনও দিনই তিন প্রধানের হয়ে খেলেননি। তিনিই একমাত্র খেলোয়াড় তিন প্রধানের বাইরে কোনও ফুটবলার, যিনি ভারতীয় দলের অধিনায়ক হয়েছেন। পরবর্তী ক্ষেত্রেও রেল দলের হয়ে বেশ কিছু তারকা ফুটবলাররাও খেলেছেন। তিন প্রধানও ইস্টার্ন রেলকে ভয়ের চোখে দেখত।

নৈহাটি স্টেডিয়ামে ইস্টার্ন রেলের বিপক্ষে একতরফা খেলা খেলে গেছেন সবুজ-মরুনের ফুটবলাররা। খেলা যতই গড়িয়েছে, মোনবাগানের ফুটবলাররা আরও গতি বেশি বাড়িয়ে খেলার চরিত্র বদলে দিয়েছেন। প্রথমার্ধে ১-০ গোলে এগিয়ে ছিল মোহনবাগান। গোলদাতা ফারদিন। ডানদিক থেকে দুর্দান্ত ক্রস বাড়িয়েছিলেন টাইসন। দ্বিতীয় পর্বে তাসের ঘরের মতো রেলওয়ের রক্ষণভাগ ভেঙে পড়ে।

দ্বিতীয়পর্বের শুরুতে সালাউদ্দিন ডানদিক থেকে বল পেয়ে রেলওয়ের গোলরক্ষককে সামনে টেনে নিয়ে দারুণ গোল করেন। রেলের রক্ষণভাগ এলোমেলো হয়ে যায়। পেনাল্টি থেকে তৃতীয় গোলটি করেন রাজ বাসকোর। মোহনবাগানের হয়ে চতুর্থ ও পঞ্চম গোলটি করেন সালাউদ্দিন। এদিনের খেলায় সালাউদ্দিন তিনটি গোল করে হ্যাটট্রিক করার কৃতিত্ব দেখান।