ইরানে খেলতে যাওয়া অনিশ্চিত মোহনবাগানের

আইএসএল ফুটবলে শিল্ড জয় করেছিল গত মরশুমে দুরন্ত ফুটবল খেলে মোহনবাগান সুপাপ জায়ান্টস। আর সেই সুবাদে এএফসি চ্যাম্পিয়ন্স লিগের টায়ার টু খেলার ছাড়পত্র পেয়ে যায় সবুজ মেরুন ব্রিগেড। অবশ্য এই প্রতিযোগিতার প্রথম ম্যাচ খেলে ফেলেছেন কোচ জোসে মোলিনার ফুটবলাররা। সেই ম্যাচে তাজিকিস্তানের ক্লাব রাভসান কুলোব এফসি-র সঙ্গে গোলশূন্য ফলাফলে মাঠ ছাড়ে মোহনবাগান।

খেলাটি হয়েছিল যুবভারতী ক্রীড়াঙ্গনে। ম্যাচের ফলাফলে সমর্থক এবং কর্মকর্তারা কিছুটা হতাশ হোন। দ্বিতীয় ম্যাচে ইরানের ট্র্যাক্টর এফসি-র সঙ্গে খেলার কথা মোহনবাগানের। কথা ছিল শনিবার বেঙ্গালুরুর সঙ্গে খেলা শেষ করে সবুজ মেরুন খেলোয়াড়রা উড়ে যাবেন ইরানে। কিন্তু ভিসা সমস্যায় ঐদিন ইরানে উড়ে যাওয়া সম্ভব হয়নি।

বিশেষ সূত্রে জানা গেছে বিদেশি ফুটবলারদের ভিসা সমস্যা সমাধান না হওয়াতে মোহনবাগান শিবিরে নতুন করে সংশয় তৈরি হয়। এমনকী ভারতের বেশ কয়েকজন ফুটবলারের ভিসা হাতে এসে পৌঁছায়নি। সেই কারণে অল্প কয়েকজন ফুটবলারকে নিয়ে বড় চিন্তায় পড়ে গেছেন।


আগামী ২ অক্টোবর এএফসি-র দ্বিতীয় ম্যাচ। এতো অল্প সময়ের মধ্যে সব কিছু সামনে খেলতে যাওয়া সম্ভব নয়। কার্যত অনিশ্চিত হয়ে পড়ল ইরান যাওয়া মোহনবাগানের ফুটবলারদের। সব কিছু ঠিকঠাক থাকলে তাঁরা কলকাতায় ফিরে আসছেন। প্রথম ম্যাচ অমিমাংসিত থাকায় এবং দ্বিতীয় ম্যাচে না খেলার জন্যে স্বাভাবিকভাবে মোহনবাগানের টিকে থাকা কঠিন হয়ে পড়ল।