মহমেডানের সুপার সিক্স খেলা অনিশ্চিত

বৃষ্টি বিঘ্নিত স্থগিত ম্যাচ মহমেডান স্পোর্টিং ও সুরুচি সংঘের খেলাটি বৃহস্পতিবার অনুষ্ঠিত হল। প্রথম দিনে দ্বিতীয় পর্বের খেলা অনুষ্ঠিত হতে পারেনি মুষলধারে বৃষ্টি হওয়ার জন্য। তারপরে সিদ্ধান্ত নেওয়া হয় প্রথমপর্বের খেলার ফলাফলের ভিত্তিতেই দ্বিতীয় পর্বের খেলা অনুষ্ঠিত হবে মহমেডান স্পোর্টিং ও সুরুচি সংঘের মধ্যে। বৃহস্পতিবার এই ম্যাচটি ২-২ গোলে শেষ হয়। ম্যাচ ড্র হওয়ার ফলে কলকাতা ফুটবল লিগে প্রিমিয়ার ডিভিশনের খেলায় শেষ ছয়ে যাওয়া অনিশ্চিত হয়ে পড়ল সাদা-কালো শিবিরের।

এদিন খেলার শুরু থেকেই মহমেডান স্পোর্টিং আক্রমণমুখী হয়ে ওঠে। প্রথম দিনে এক গোলে পিছিয়ে ছিল দল। তাই তাঁদের এদিন ম্যাচটা জেতার জন্য মরিয়া হয়ে উঠেছিলেন ফুটবলাররা। কিন্তু শেষ রক্ষা করতে পারলেন না। পিছিয়ে থেকে খেলা শুরু করে তাঁরা চেষ্টা করেছিলেন ম্যাচটা জিততে পারলেই সুপার সিক্সে খেলার জায়গা ছিল। কিন্তু এখন কঠিন হয়ে গেল মহমেডানের কাছে সুপার সিক্সে খেলা। মহমেডান ১১ ম্যাচে ১৯ পয়েন্ট পেয়েছে। গ্রুপ লিগে তাদের স্থান এই মুহূর্তে চতুর্থ। এদিনের খেলায় ৬৮ মিনিটের মাথায় লালথানকিমার গোলে (২-২) মডমেডান স্পোর্টিং সমতা ফিরিয়ে আনে। প্রথম দিনে সুরুচি সংঘ ২-১ গোলে এগিয়ে ছিল। মহমেডান স্পোর্টিংয়ের খেলোয়াড়রা শেষ মিনিট পর্যন্ত চেষ্টা করেছিলেন নৈহাটি স্টেডিয়ামে জয়ের হাসি হাসতে। কিন্তু তা সম্ভব হল না।

এদিকে মহমেডান স্পোর্টিং ক্লাবের সঙ্গে আলোচনায় বসেছিলেন শ্রাচী ও বাঙ্কারহিলের কর্মকর্তারা। আলোচনার শেষে জানা যায়, আইএসএল ফুটবলে খেলার যে সমস্যা তৈরি হয়েছিল, তা মিটে গেছে। দুই ইনভেস্টরের পক্ষ থেকে বলা হয়েছে মহমেডান স্পোর্টিং ক্লাবের দলগঠনে তাঁরা সবরকম সাহায্যের হাত বাড়িয়ে দেবেন। সাদা-কালো শিবিরের কর্মকর্তারাও এ ব্যাপারে খুশি।