• facebook
  • twitter
Saturday, 5 October, 2024

হকি বেঙ্গলের সভাপতি হলেন মন্ত্রী সুজিত বসু

নতুন সভাপতি হওয়ার পরে দমকলমন্ত্রী সুজিত বসু বলেন, ‘বাংলার হকির অগ্রগতিতে সম্মিলিতভাবে কাজ করব। ইতিমধ্যে হকি বেঙ্গল নিজস্ব একটা মাঠ তৈরি করেছে। অ্যাস্ট্রোটার্ফ এসেছে। হাওড়া ডুমুরজলার পাশে যুবভারতী ক্রীড়াঙ্গণ সংলগ্ন মাঠে অ্যাস্ট্রোটার্ফ বসছে।

হকি বেঙ্গলের নতুন সভাপতি হলেন মন্ত্রী সুজিত বসু। এই খবর প্রথম দৈনিক স্টেটসম্যান ব্রেক করেছিল। শনিবার কলকাতার একটি নামকরা রেস্তরাঁয় হকি বেঙ্গলের সভায় সর্বসম্মতি ক্রমে রাজ্যের দমকলমন্ত্রী সুজিত বসু সভাপতি পদে মনোনীত হন। সচিব পদ থেকে গেলেন ইস্তিয়াক আলি। স্বপন ব্যানার্জির সভাপতির টার্ম শেষ হওয়াতে শূন্যস্থান পূর্ণ করলেন মন্ত্রী সুজিত বসু। এদিনের সভায় সিনিয়র সহসভাপতির পদে নন্দকিশোর রাই এবং সহসভাপতি পদে বিজয় গুহ মল্লিক ও সনয়া মেহতা ভ্যাস। কোষাধ্যক্ষ হয়েছেন অনিশকুমার ঘোষ।

নতুন সভাপতি হওয়ার পরে দমকলমন্ত্রী সুজিত বসু বলেন, ‘বাংলার হকির অগ্রগতিতে সম্মিলিতভাবে কাজ করব। ইতিমধ্যে হকি বেঙ্গল নিজস্ব একটা মাঠ তৈরি করেছে। অ্যাস্ট্রোটার্ফ এসেছে। হাওড়া ডুমুরজলার পাশে যুবভারতী ক্রীড়াঙ্গণ সংলগ্ন মাঠে অ্যাস্ট্রোটার্ফ বসছে। বেটন কাপ হকি প্রতিযোগিতাকে আরও সুনামের সঙ্গে আয়োজন করা হবে। কলকাতা হকি লিগকে গুরুত্ব দিয়ে দেখতে হবে। মেয়েদের হকিতে বিশেষ নজর দিতে হবে। এই কলকাতাতে তারকা হকি খেলোয়াড়দের দেখতে পাওয়া গেছে। অতীতের হকি উদ্দীপনাকে ফিরিয়ে আনতে হবে। রাজ্য সরকার পাশে থাকবে হকির উন্নয়নে। আশা করব হকির সেই সোনালি দিনগুলি ফিরে আসবে।’