• facebook
  • twitter
Monday, 16 September, 2024

এমবাপেদের, ১২ সেকেন্ডের গোল, তবুও হারতে হল ফ্রান্সকে

স্লোভেনিয়া এবং অস্ট্রিয়ার ম্যাচটি ১-১ গোলে শেষ হয়। গোলশূন্য ভাবে ড্র ওয়েলস বনাম তুর্কি এবং কাজাখস্তান বনাম নরওয়ের ম্যাচ দুটি। সাইপ্রাস ১-০ গোলে হারিয়ে দিয়েছে লিথুয়ানিয়াকে।

ভাবতে অবাক লাগে কিলিয়ান এমবাপেরা শুরুতেই গোল করে ফ্রান্সকে এগিয়ে রাখলেও শেষ পর্যন্ত ইতালির কাছে হার স্বীকার করতে হল ১-৩ গোলের ব্যবধানে। নেশানাল লিগের এই ম্যাচে মাত্র ১২ সেকেন্ডের মাথায় দারুন গোল করে এগিয়ে দিয়েছিলেন ব্র্যাডলি বারকোলা দলকে কিন্তু শেষ রক্ষা হয়নি ফ্রান্সের।

ইতালির রক্ষণভাগ এবং গোলরক্ষক জানলুইগি ডোন্নারুমা কিছু বুঝে ওঠার আগেই গোল করে দলকে এগিয়ে দেন তিনি। কিন্তু সেই গোল ধরে রাখতে পারেনি ফ্রান্স। ৩০ মিনিটের মাথায় গোল শোধ করেন প্রতিপক্ষ ইতালির ফেডেরিকো দিমারকো। প্রথমার্ধে দুই দলই একটি করে গোল করেন। দ্বিতীয়ার্ধে ইতালির হয়ে আরও দু’টি গোল করেন ডেভিড ফ্রাত্তেসি এবং জিয়াকোমো রাস্পাদোরি। এমবাপেরা হার দিয়ে শুরু করলেন এ বারের নেশনস লিগ।

ফ্রান্স হারলেও জয় দিয়েই শুরু করল বেলজিয়াম। ইজরায়েলকে ৩-১ গোলে হারিয়ে দেয় তারা। বেলজিয়ামের হয়ে দু’টি গোল করেন কেভিন ড্য ব্রুইন। একটি গোল ইউরি তিলেমানস। আইসল্যান্ড হারিয়ে দিয়েছে মন্টেনেগ্রোকে। তারা জিতেছে ২-০ গোলে। রোমানিয়া জিতেছে ৩-০ গোলে। তারা হারায় কোসোভোকে। স্লোভেনিয়া এবং অস্ট্রিয়ার ম্যাচটি ১-১ গোলে শেষ হয়। গোলশূন্য ভাবে ড্র ওয়েলস বনাম তুর্কি এবং কাজাখস্তান বনাম নরওয়ের ম্যাচ দুটি। সাইপ্রাস ১-০ গোলে হারিয়ে দিয়েছে লিথুয়ানিয়াকে।