• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

এমবাপের মন্তব্য নিয়ে বিশ্ব ফুটবলে ঝড়

অ্যাকাউন্ট হ্যাক

বিশ্ব ফুটবল মঞ্চে এই মুহূর্তে তারকা ফুটবলার বলতেই ফ্রান্সের কিলিয়ান এমবাপে। কিলিয়ান এমবাপে ইতিমধ্যেই দুটো বিশ্বকাপ খেলে ফেলেছেন। প্রথমবার উদীয়মান ফুটবলার হিসেবে সম্মানিত হয়েছেন, তেমনই আবার সর্বোচ্চ গোলদাতা হিসেবেও সম্মানিত হন। তাঁর খেলা দেখে দর্শকরা অভিভূত। তাঁর খেলা দেখার জন্য দুনিয়ার ফুটবলপ্রেমীরা উন্মুখ হয়ে থাকেন। সেই এমবাপে যদি কোনও কথা বলেন, তা অন্য প্রতিক্রিয়া হবে, তা নিয়ে সন্দেহ নেই। তাই এমবাপে হঠাৎই ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও লিওনেল মেসিকে নিয়ে যে পোস্ট করেছেন তাঁর এক্স হ্যান্ডেলে, তা নিয়ে ঝড় উঠতে শুরু করেছে।

তিনি স্পষ্ট জানিয়েছেন, বিশ্ব ফুটবলে সর্বকালের সেরা খেলোয়াড় বলতে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে চিহ্নিত করেছি। সেখানে লিওনেল মেসির জায়গা হয়নি। এই পোস্ট দেখে ফুটবলপ্রেমীরা ক্ষোভ প্রকাশ করে বলেছেন, লিওনেল মেসিকে তিনি অসম্মানিত করেছেন। অবশ্য পরে জানা যায়, এমবাপের এই অ্যাকাউন্টটি হ্যাক হয়েছে। তাই এই ধরনের মন্তব্য অন্য কেউ করে তাঁর মুখে বসিয়ে দিয়েছেন। রোনাল্ডো সম্পর্কে লেখা হয়, এই মুহূর্তে তিনি সর্বকালের সেরা ফুটবলার। এটাও সঠিক কিনা, তা নিয়েও বিচার করা উচিত।

হঠাৎই এই পোস্ট যেমন ছড়িয়ে পড়েছিল ফুটবল ভক্তদের কাছে, তেমনই কিছুক্ষণ বাদেই সেই পোস্টটি মুছে ফেলা হয়। কিন্তু যা হওয়ার তা হয়েই গিয়েছে। এমবাপে নিজেও বুঝতে পারেননি এমন ঘটনা কেন ঘটল।