• facebook
  • twitter
Monday, 16 September, 2024

এমবাপে দারুণ ফর্মে, রিয়াল মাদ্রিদের জয়

এমবাপে নিজেও বেশ চিন্তায় পড়ে গিয়েছিলেন। তার কারণ হলো একাধিক গোলের সুযোগ তৈরি করেও গোল করতে পারেননি এমবাপে।

ফ্রান্সের পয়লা নম্বর ফুটবলার কিলিয়ান এমবাপে এখন দারুণ ফর্মে রয়েছেন। এমবাপে ফরাসি ক্লাব পিএসজি ছেড়ে অনেক প্রত্যাশা নিয়ে স্পেনে পাড়ি দেন। তারপরেই রিয়াল মাদ্রিদের জার্সিতে খেলা শুরু করেন। এমনকি রিয়াল মাদ্রিদের হয়ে সুপার কাপের ফাইনালে গোল করে ট্রফিও জেতেন এই বিশ্বকাপার ফুটবলার। কিন্তু লা লিগা ফুটবলে পরপর তিনটি ম্যাচে হেরে কিছুটা ফর্ম হারিয়ে ফেলেছেন বলে মনে করছিলেন এমবাপে। এমনকি সমালোচকদের মুখে বার বার পড়তে হয়েছিল। কিন্তু এবারে যোগ্য জবাব দিলেন এমবাপে। দ্বিতীয় ম্যাচে ভালাদোলিদকে সহজে হারিয়ে দেয় ভিনিসিয়াসরা। কিন্তু প্রথম ম্যাচে তাদের জয় আসেনি। কিন্তু তৃতীয় ম্যাচে লা পালমাসের সঙ্গে রিয়াল মাদ্রিদ খেলা ড্র করেছিল। তখন থেকেই এমবাপে ফর্ম নিয়ে কথা উঠতে থাকে।

এমবাপে নিজেও বেশ চিন্তায় পড়ে গিয়েছিলেন। তার কারণ হলো একাধিক গোলের সুযোগ তৈরি করেও গোল করতে পারেননি এমবাপে। কিন্তু এবারে রিয়াল মাদ্রিদের হয়ে দারুণ ছন্দে দেখতে পাওয়া গেল এমবাপেকে। তাঁর জোড়া গোলে রিয়াল মাদ্রিদ জয়ের মুখ দেখল। যদিও স্যান্টিয়াগো বার্নাবেউতে প্রথম পর্বে গোলের দরজা খুলতে পারেনি রিয়াল মাদ্রিদ। কিন্তু দ্বিতীয় পর্বে এমবাপে দুরন্ত ভূমিকা নিয়ে খেলতে থাকে। বারবার তিনি পেনাল্টি বক্সের মধ্যে প্রবেশ করেন। আর এমবাপেকে যোগ্য সংগত দিচ্ছিলেন ভিনিসিয়াস ও ভালভের্দেরা।

খেলার ৬৭ মিনিটের মাথায় প্রথম গোলটি আসে রিয়াল মাদ্রিদের। ভালভের্দের ব্যাকহিল থেকে পাওয়া বল নিয়ে এমবাপে বক্সের মধ্যে প্রবেশ করেন এবং ডান পায়ে দুরন্ত শটে বলটি গোলের জায়ে জড়িয়ে দেন। গোল করার পরেই এমবাপে আরও বেশি আগ্রাসী ভূমিকা নিয়ে খেলতে থাকেন। ওই সময় পেনাল্টি থেকে গোল করে এমবাপে দলের জয়কে নিশ্চিত করেন। তারপরেই কোচ এমবাপেকে মাঠ থেকে তুলে নেন। তাঁর পরিবর্তে মাঠে আসেন তারকা ফুটবলার লুকা মদ্রিচ। এই মুহূর্তে লা লিগার লিগ টেবলে ২ নম্বরে রয়েছে রিয়াল মাদ্রিদ। তারা চার ম্যাচে আট পয়েন্ট পেয়েছে। আর শীর্ষস্থানে বার্সেলোনা জায়গা করে নিয়েছে চার ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে।