• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

মনু বিশ্রামে, নীরজ অনুশীলনে

নীরজ নিজের চোটের অস্ত্রোপচার জার্মানিতেই করতে চান

প্যারিস অলিম্পিক্স থেকে ফিরে আসার পরে জোড়া ব্রোঞ্জ জয়ী শুটার মনু ভাকের ইতিমধ্যেই জানিয়েছেন, কিছুদিনের জন্য তিনি বিশ্রামে থাকতে চান। অলিম্পিক্সের জন্য দীর্ঘদিন ধরে অনুশীলনে থাকার কারণে বিশ্রাম বলতে যা বোঝায় তা হয়নি। সেই কারণেই কিছুদিন পরিবারের সঙ্গে থাকা এবং খোলা মনে সময় কাটানোর মাধ্যমে বিশ্রামের প্রয়োজন আছে। আর অন্যদিকে এবারের অলিম্পিক্সে ভারতের একমাত্র রুপো জয়ী জ্যাভলিন থ্রোয়ার নীরজ চোপড়া এখনও পর্যন্ত দেশে ফেরেননি। কিন্তু আগামী অলিম্পিক্সের জন্য এখন থেকেই প্রস্তুতি নিতে শুরু করেছেন। বর্তমানে তিনি জার্মানিতে রয়েছেন। সেখানে তিনি অনুশীলনে ব্যস্ত রয়েছেন।

নীরজ চোপড়া জানিয়েছেন, প্যারিস অলিম্পিক্সে নিজের ইভেন্টে শেষের দিকে একটা চোট লেগেছে। অবশ্যই এই চোট নিয়ে অংশ নিয়েছিলেন নীরজ। তাই এবারে হয়তো অস্ত্রোপচার করতে হবে। নীরজ নিজেই এই অস্ত্রোপচার জার্মানিতেই করতে চান। জিমে গিয়ে তিনি অনুশীলনে প্রচুর ঘাম ঝরাচ্ছেন। ২৬ বছর বয়সী এই জ্যাভেলিন থ্রোয়ার নীরজের কাছ থেকে অনেকেই আশা করেছিলেন, গত অলিম্পিক্স গেমসের মতো এবারেও সোনা জিতবেন। কিন্তু অল্পের জন্য পাকিস্তানের প্রতিনিধির কাছে হার স্বীকার করতে হয় নীরজকে। দ্বিতীয় স্থান অধিকার করে রুপোর পদক নিয়েই সন্তুষ্ট থাকতে হয় তাঁকে।

তবে, প্যারিসে সোনার পদক না পাওয়াতে তিনি খুব একটা হতাশ নন বলে অনেকেই মনে করছেন। হয়তো সেই কারণে আগামী ২০২৮ লস এঞ্জেলস অলিম্পিক্সে আবার সোনার পদকের জন্য লড়াইয়ে নামবেন এবং ভারতকে গর্বিত করবেন। তবে এই মুহূর্তে তিনি অস্ত্রোপচার করবেন কিনা, তা এখনই স্পষ্ট নয়।