• facebook
  • twitter
Monday, 16 September, 2024

ম্যান সিটির জয়ের হ্যটট্রিক, হালান্ডের হ্যাটট্রিক

রিকো ল্যুইসের কাছ থেকে বল পেয়ে হালান্ড গোল করে (২-১) আবার দলকে এগিয়ে দেন। দ্বিতীয় পর্বে ম্যান সিটির ফুটবলাররা আক্রমণের গতিবাড়িয়ে প্রতিপক্ষ দলের রক্ষণভাগে ফাটল ধরান। সেই ফাঁকে হালান্ড গোল করে (৩-১) ম্যান সিটির জয়কে নিশ্চিত করেন

এবারের প্রিমিয়র লিগে ম্যাঞ্চেস্টার সিটি তর তর করে এগিয়ে চলেছে। শুধু তাই নয় দলের নির্ভরযোগ্য ফুটবলার আর্লিং হালান্ড দারুন ফর্মে রয়েছেন। হালান্ড আবার হ্যাটট্রিক করার কৃতিত্ব দেখালেন। চলতি মরশুমে পরপর তিনটি ম্যাচে জয়তুলে নিয়ে ম্যাঞ্চেস্টার সিটি হ্যাটট্রিক করার কৃতিত্ব দেখাল। শনিবার রাতে ম্যানসিটির হালান্ড হ্যাটট্রিক করে সবার নজর কেড়ে নেন। হালান্ডের এটা প্রিমিয়র লিগ ফুটবলে অষ্টম হ্যাটট্রিক। এখন পর্যন্ত তিনি ৬৯টি ম্যাচ খেলেছেন। গত দুই মরশুমে হালান্ড সোনার বুট জিতেছেন অবশ্য একটা সময়ে খেলতেন বরুশিয়া ডর্টমুন্ডে। ম্যান সিটি-তে যোগ দেওয়ার পরে দলের অপরিহার্য হয়ে উঠেছেন হালান্ড। ম্যান সিটির হয়ে ৩ ম্যাচে ৭টি গোল করে শিরোনামে জায়গা করে নিয়েছেন। প্রিমিয়র লিগে তাঁর পা থেকে এসেছে ৭০টি গোল। ম্যান সিটির হয়ে সব ধরনের প্রতিযোগিতায় অংশ নিয়ে হালান্ড ১০২ টি ম্যাচ খেলে ফেলেছেন। করেছেন ৯৭টি গোল। হালান্ড ২০২২-২৩ সালে হালান্ড ম্যান সিটির জার্সি গায়ে প্রথম খেলতে নামেন। প্রথম মরশুমেই তিনি ৫২টি গোল করেছিলেন। আর গত মরশুমে ৩৮টি গোল করে সবার কাছে প্রিয় ফুটবলার হয়ে ওঠেন।

তবে শনিবারের ম্যাচে এতিহাদ স্টেডিয়ামে শুরুতে ওয়েস্ট হ্যামের ফুটবলাররা আক্রমণাত্মক ফুটবল খেলে চাপ সৃষ্টি করার চেষ্টা করেন প্রতিপক্ষ ম্যান সিটি শিবিরে খেলর ৩ মিনিটে জারোড বাওয়েনের দুরন্ত শট ম্যানসিটির গোলরক্ষক এডারসনকে চিন্তায় ফেলেছিল। পাল্টা আঘাত হেনে ম্যান সিটি গোল করার জায়গায় পৌঁছে যায়। সুযোগটি হাতছাড়া করেন হালান্ড। তবে খেলার ১০ মিনিটে বার্নার্দ সিলভার থ্রু থেকে বল পেয়ে হালান্ড গোল করে (১-০) ম্যান সিটিকে এগিয়ে দেন ১৯ মিনিটে রুবেন ডায়ামের আত্মঘাতী গোলে খেলায় সমতা ফেরে। তারপরে রিকো ল্যুইসের কাছ থেকে বল পেয়ে হালান্ড গোল করে (২-১) আবার দলকে এগিয়ে দেন। দ্বিতীয় পর্বে ম্যান সিটির ফুটবলাররা আক্রমণের গতিবাড়িয়ে প্রতিপক্ষ দলের রক্ষণভাগে ফাটল ধরান। সেই ফাঁকে হালান্ড গোল করে (৩-১) ম্যান সিটির জয়কে নিশ্চিত করেন। পাশাপাশি নিজের হ্যাটট্রিক করার নজির গড়েন আর্লিং হালান্ড। ম্যান সিটির এই জয়ে পয়েন্টের তালিকায় ভালো জায়গায় পৌঁছে গেল।

অন্য খেলায় আর্সেনাল ১-১ গোলে ড্র করল ব্রাইটনের সঙ্গে। ঘরের মাঠে আর্সেনাল শুরুটা ভালোই করেছিল। ৩৮ মিনিটের মাথায় বুকায়ো সাকারের কাছ থেকে বল পেয়েছিলেন কাই হ্যাভার্ৎজ। সেই বল টেনে নিয়ে হ্যাভার্ৎজ গোল করে আর্সেলানকে এগিয়ে দেন। তবে ৪৯ মিনিটে ডেকলান রাইস লাল কার্ড দেখে মাঠের বাইরে চলে যাওয়ায় দশজনে খেলতে হয় বাকি সময়ে আর্সেনালকে। ৫৮ মিনিটে ব্রাইটনের হয়ে হোয়াও পেড্রো গোল করে খেলায় সমতা ফিরিয়ে আনেন।