• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

শেষ চারে যাওয়া হল না লভলিনার

প্যারিস: টোকিও অলিম্পিক গেমস থেকে পদক নিয়ে দেশে ফিরেছিলেন। কিন্তু এবারে কোয়ার্টার ফাইনালে হেরে গিয়ে অলিম্পিক্স থেকে বিদায় নিতে হলো অসমের মেয়ে লভলিনা বরগোঁহাইয়ের। মহিলাদের ৭৫ কেজি বিভাগে শেষ আটের লড়াইয়ে চিনের লি কুইয়ানের কাছে হেরে গিয়ে বিদায় জানাতে হল প্যারিসকে। এই হারের সঙ্গে সঙ্গে প্যারিস অলিম্পিক গেমসে বক্সিংয়ের ভারতের লড়াই শেষ হয়ে গেল। লভলিনা

প্যারিস: টোকিও অলিম্পিক গেমস থেকে পদক নিয়ে দেশে ফিরেছিলেন। কিন্তু এবারে কোয়ার্টার ফাইনালে হেরে গিয়ে অলিম্পিক্স থেকে বিদায় নিতে হলো অসমের মেয়ে লভলিনা বরগোঁহাইয়ের। মহিলাদের ৭৫ কেজি বিভাগে শেষ আটের লড়াইয়ে চিনের লি কুইয়ানের কাছে হেরে গিয়ে বিদায় জানাতে হল প্যারিসকে। এই হারের সঙ্গে সঙ্গে প্যারিস অলিম্পিক গেমসে বক্সিংয়ের ভারতের লড়াই শেষ হয়ে গেল।

লভলিনা ও লি কুইয়ানের লড়াইটা একেবারে সেয়ানে সেয়ানে টক্কর চলে। খেলা চলাকালীন দুই বক্সারই ক্লিঞ্চিং এবং হোল্ডিংয়ের জন্যে একাধিকবার সাবধান করে দেন রেফারি। শেষ পর্যন্ত ১-৪ স্পিন্ট ডিসিশনের কারণে লভলিনাকে হার স্বীকার করে নিতে হয়।

এবারের অলিম্পিক গেমসে ভারতের ছয়জন বক্সার অংশ নিয়েছিলেন। ভারতের বক্সাররা শূন্য হাতে ফিরে আসছেন দেশে। এদিকে ৭১ কেজি বিভাগে ভারতের বক্সার নিশান্ত দেবকে যেভাবে হারানো হয়েছে তা নিয়ে বিচারকদের উপর দারুন ভাবে যুদ্ধ অলিম্পিক্সে পদক জয়ী বিজেন্দ্র সিং। জানা গেছে জোড়া ব্রোঞ্জ পদক জয়ী মনু ভাকের সমাপ্তি অনুষ্ঠানে ভারতের পতাকা বহন করবেন।