• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

আনোয়ারের হাতে জার্সি তুলে দিলেন লিয়েন্ডার

সম্মানিত করেন ভারতী ক্রিকেটের প্রাক্তন অধিনায়ক ঝুলন গোস্বামী

ইস্টবেঙ্গল ক্লাবের ক্রীড়া দিবসে ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্রে অনুষ্ঠান মঞ্চে সবাইকে চমক দিয়ে অলিম্পিয়ান লিয়েন্ডার পেজ লাল-হলুদ জার্সি তুলে দিলেন ফুটবলার আনোয়ার আলির হাতে। উপস্থিত দর্শকরা বিপুল করতালি দিয়ে অনুষ্ঠান মুখর করে তোলেন। মঙ্গলবার ক্লাবের প্রয়াত সচিব দীপক (পল্টু) দাসের ৮৫তম জন্মদিবস পালন করা হয়। এই উপলক্ষে বিভিন্ন ক্রীড়াক্ষেত্রে অবদানের জন্য অনেককেই সংবর্ধনা জানানো হয় ক্লাবের পক্ষ থেকে।আনোয়ার আলিকে যখন লিয়েন্ডার পেজ জার্সি তুলে দিচ্ছিলেন, তখন প্রেক্ষাগৃহে আওয়াজ ওঠে ১৮ আগস্ট ডার্বি ম্যাচে আনোয়ারকে দেখতে চাই।

এদিকে, সকাল থেকেই ইস্টবেঙ্গল ক্লাবে বিভিন্ন অনুষ্ঠান ছিল। প্রথমে পতাকা উত্তোলন করে অনুষ্ঠানের সূচনা করা হয়। তারপরে দীপক দাসের প্রতিকৃতিতে মাল্যদান ও প্রদীপ প্রজ্বলন করা হয়। ক্লাব সভাপতি মুরারীলাল লোহিয়া, সচিব রূপক সাহা ও শীর্ষকর্তা দেবব্রত সরকার সহ প্রাক্তন ক্রিকেটার সম্বরণ ব্যানার্জি ও ফুটবলাররা উপস্থিত ছিলেন। দুপুরে প্রাক্তন ফুটবলারদের মধ্যে একটি প্রদর্শনী ফুটবল ম্যাচ হয়। ওই ম্যাচে পল্টু দাস একাদশ ১-০ গোলে হারিয়ে দেয় জীবন চক্রবর্তী একাদশকে। গোল করেন আলভিটো ডি’কুনহা। এদিন রক্তদান শিবিরে প্রায় ২০০ জন রক্ত দেন। রক্তদাতাদের হাতে কোচ কার্লোস কুয়াদ্রাতের সই করা সার্টিফিকেট তুলে দেওয়া হয়। অনুষ্ঠান মঞ্চে সম্মান জানানো হয় প্রাক্তন সভাপতি ডা. প্রণব দাশগুপ্ত ও প্রাক্তন সচিব কল্যাণ মজুমদারকে। সংবর্ধনা জানানো হয় সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়কে। সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস।

এই অনুষ্ঠানে সেরা অ্যাথলিট ঝুমা বসুকে সম্মানিত করা হয়। সম্মানিত করেন ভারতী ক্রিকেটের প্রাক্তন অধিনায়ক ঝুলন গোস্বামী। সেরা অ্যাথলিট (পুরুষ) কর্ণ বাগকে সম্মানিত করা হয়। পঞ্চম থেকে প্রথম ডিভিশনের সেরা খেলোয়াড়দের সম্মান জানানো হয়। তাঁদের হাতে সম্মাননা তুলে দেন আইএফএ’র সভাপতি অজিত ব্যানার্জি সহ অন্যরা। প্রথম ডিভিশনের সেরা খেলোয়াড় হয়েছেন সুরুচি সংঘের সফিক আলি গইন। দ্বিতীয় ডিভিশনের সেরা হন স্বর্ণদীপ সাংমা। দ্বিতীয় ডিভিশনের সেরা খেলোয়াড় বিফল সর্দার, চতুর্থ ডিভিশনের সেরা খেলোয়াড় প্রভাস মণ্ডল আর পঞ্চম ডিভিশনের সেরা খেলোয়াড় হয়েছেন শমীক বিশ্বাস। বছরের সেরা হকি খেলোয়ার হিসেবে সম্মানিত হয়েছেন প্রদীপ সিং মোরে।

ভারত গৌরব সম্মানে সম্মানিত ও আন্তর্জাতিক টেনিস হল অফ ফেমে অর্ন্তর্ভুক্ত এশিয়ার প্রথম পুরুষ টেনিস খেলোয়াড় লিয়েন্ডার পেজকে সম্মানিক করা হয়। তাঁকে সম্মান জানান ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রাক্তন ফুটবলার মনোরঞ্জন ভট্টাচার্য, ভাস্কর গাঙ্গুলি, মিহির বসু, অলোক মুখার্জি, প্রশান্দ ব্যানার্জি, সুমিত মুখার্জি, বিকাশ পাঁজি সহ আরও অনেকে।