• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

বাতিল রবিবারের কলকাতা ডার্বি, মোহনবাগান-ইস্টবেঙ্গলের মধ্যে পয়েন্ট ভাগাভাগি

জল্পনা চলছিলই! অবশেষে তা সত্যি হল। রবিবারের ডুরান্ড কাপের ডার্বি বাতিল হয়ে গেল। ম্যাচ না হওয়ায় ইস্টবেঙ্গল-মোহনবাগানের মধ্যে পয়েন্ট ভাগাভাগি হচ্ছে। দু’দলই এক পয়েন্ট করে পাচ্ছে। প্রতিযোগিতায় গ্রুপগুলির যা পয়েন্ট তালিকায় অবস্থা তাতে দু’দলই চলে যাচ্ছে কোয়ার্টার ফাইনালে। শনিবার ডুরান্ড কমিটি ও রাজ্যের প্রশাসনিক কর্তাদের মধ্যে বৈঠক হয়। বৈঠকের শেষে রাজ্যের তরফে জানিয়ে দেওয়া হয়,

জল্পনা চলছিলই! অবশেষে তা সত্যি হল। রবিবারের ডুরান্ড কাপের ডার্বি বাতিল হয়ে গেল। ম্যাচ না হওয়ায় ইস্টবেঙ্গল-মোহনবাগানের মধ্যে পয়েন্ট ভাগাভাগি হচ্ছে। দু’দলই এক পয়েন্ট করে পাচ্ছে। প্রতিযোগিতায় গ্রুপগুলির যা পয়েন্ট তালিকায় অবস্থা তাতে দু’দলই চলে যাচ্ছে কোয়ার্টার ফাইনালে।

শনিবার ডুরান্ড কমিটি ও রাজ্যের প্রশাসনিক কর্তাদের মধ্যে বৈঠক হয়। বৈঠকের শেষে রাজ্যের তরফে জানিয়ে দেওয়া হয়, এই মুহূর্তে নিরাপত্তা জনিত সমস্যা রয়েছে। পর্যাপ্ত সংখ্যক পুলিশ দেওয়া সম্ভব নয়। তার পরই ডুরান্ড কমিটির তরফে সরকারি ভাবে জানিয়ে দেওয়া হয়, ডুরান্ড ডার্বি হচ্ছে না রবিবার।

আর জি কর ইস্যুতে আপাতত গোটা রাজ্য উত্তাল। ফলে ম্যাচ আয়োজন নিয়ে গত কয়েকদিন ধরেই জল্পনা চলছিল। ফুটবল সমর্থকদের একাংশ আরজি করের ঘটনার পরিপ্রেক্ষিতে ‘উই ওয়ান্ট জাস্টিস’ টিফোর পরিকল্পনা করেছিলেন।

এই ধরনের টিফো পরিস্থিতি জটিল করতে পারে বলে আশঙ্কা পুলিশ প্রশাসনের। রবিবার ডুরান্ডের ডার্বি নিয়ে আপত্তি জানানো হয় পুলিশ প্রশাসনের তরফে।

মরশুমের প্রথম ডার্বি ম্যাচ নিয়ে দুই দলের সমর্থকদের মধ্যেই প্রবল উৎসাহ ছিল। গতবার ডুরান্ডে দু’বার মুখোমুখি হয়েছিল মোহনবাগান এবং ইস্টবেঙ্গল। গ্রুপ পর্বের ম্যাচে জয় পায় লাল-হলুদ বাহিনী। দলের হয়ে গোল করেন নন্দকুমার। তবে ফাইনাল ম্যাচে মোহনবাগানের কাছেই হেরে ট্রফি হাতছাড়া হয়েছিল ইস্টবেঙ্গলের।

বিক্রি হওয়া টিকিটের পুরো টাকা ফুটবলপ্রেমীদের ফেরত দেওয়া হবে বলে জানিয়েছে সংবাদ সংস্থা পিটিআই। একই সঙ্গে বর্তমান পরিস্থিতিতে কলকাতায় প্রতিযোগিতার আর কোনও ম্যাচ হবে না বলে সিদ্ধান্ত হয়েছে। নিরাপত্তার কথা মাথায় রেখে বাকি সব ম্যাচ জামশেদপুরে সরিয়ে নিয়ে যাওয়া হতে পারে।