• facebook
  • twitter
Monday, 16 September, 2024

কেকেআর দলের মেন্টর শ্রীলঙ্কার কুমার সাঙ্গাকারা!

গৌতম গম্ভীরের জায়গায় কলকাতা নাইট রাইডার্সের মেন্টর কে হবেন, এই প্রশ্নের উত্তর খুঁজতে এখনই সেইভাবে পাকা কথা পাওয়া না গেলেও, ইতিমধ্যেই ২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী শ্রীলঙ্কার ক্রিকেটার কুমার সাঙ্গাকারার নামটা উঠে এসেছে।

আইপিএল ক্রিকেটে কলকাতা নাইট রাইডার্সের মেন্টর হিসেবে গৌতম গম্ভীর যে সাফল্য পেয়েছিলেন, সেই সাফল্যের জেরেই পরবর্তীতে তিনি ভারতীয় দলের কোচের দায়িত্ব পান। তবে, কোচ হিসেবে ভারতীয় দলের শুরুটা সেইভাবে ভালো হয়নি। তবে, তাঁর ভূমিকা নিয়ে কোনওরকম বিতর্ক তৈরি হয়নি। সেই কারণেই আগামী কয়েকটি সিরিজে গৌতম গম্ভীরের দায়িত্বেই ভারতীয় দল খেলবে। গৌতম গম্ভীরের জায়গায় কলকাতা নাইট রাইডার্সের মেন্টর কে হবেন, এই প্রশ্নের উত্তর খুঁজতে এখনই সেইভাবে পাকা কথা পাওয়া না গেলেও, ইতিমধ্যেই ২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ী শ্রীলঙ্কার ক্রিকেটার কুমার সাঙ্গাকারার নামটা উঠে এসেছে।

সাঙ্গাকারা এখন রাজস্থান রয়্যালসের ডিরেক্টর অফ ক্রিকেট। কিন্তু রাজস্থানের কোচ হিসাবে দেখা যেতে পারে রাহুল দ্রাবিড়কে। শোনা যাচ্ছে সাঙ্গাকারা আর রাজস্থানে থাকতে রাজি নন।
২০২১ সালে রাজস্থানের ডিরেক্টর অফ ক্রিকেট হিসাবে যোগ দিয়েছিলেন সাঙ্গাকারা। ২০২২ সালে রাজস্থান আইপিএলের ফাইনালে উঠেছিল। গুজরাত টাইটান্সের বিরুদ্ধে হেরে যায় তারা। পরের দু’বছরেও রাজস্থান আইপিএল জিততে পারেনি। এই অবস্থায় সাঙ্গাকারা আর দলে থাকতে রাজি নন। যদিও প্রথমে শোনা গিয়েছিল দ্রাবিড়কে কোচ করলেও সাঙ্গাকারাকে রেখে দেওয়া হবে। কেকেআরের কোচ চন্দ্রকান্ত পণ্ডিত। তাঁর সঙ্গে কাজ করতে হবে শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ককে। কলকাতার সহকারী কোচ এবং ফিল্ডিং কোচও প্রয়োজন। আইপিএলের নিলামের আগে সাপোর্ট স্টাফ ঠিক করে নেবে শাহরুখ খানের কেকেআর।